অভ্যন্তরীণ বিষয়ে কথা বলবেন না: বিদেশিদের কামরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে বিদেশিদের কথা বলতে বারণ করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

বুধবার (১২ জুলাই) রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগের শান্তি সমাবেশে তিনি এ কথা বলেন।

কামরুল ইসলাম বলেন, বাংলাদেশ কারও করদ রাজ্য নয়। বিদেশিরা যেভাবে অভ্যন্তরীণ বিষয়ে কথা বলছেন, বিএনপি তাদের প্ররোচিত করছে। আমরা পরিষ্কার বলছি, আগামীতে স্বাধীন দেশের অভ্যন্তরীণ বিষয়ে আর কথা বলবেন না।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, বিএনপির মতো দেশবিরোধী শক্তিকে মোকাবিলার প্রস্তুতি নিন। আগামী দিনে আবারও শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে।

আমাদেরও দফা একটা, শেখ হাসিনা ছাড়া কোনো নির্বাচন নয়: ওবায়দুল কাদের

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শেখ হাসিনা সরকারের অধীনেই নির্বাচন হবে বলে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি ১ দফা হলো শেখ হাসিনার পদত্যাগ। আমাদেরও দফা ১টা, শেখ হাসিনা ছাড়া কোনো নির্বাচন নয়। নির্বাচন শেখ হাসিনা সরকারের আমলেই হবে। শেখ হাসিনা নেতৃত্ব দেবেন। বাংলাদেশের জনগণ যাকে ভালোবাসে, বাংলাদেশের জনগণ যে নেত্রীর সততাকে পছন্দ করে যে নেত্রীর উন্নয়নকে পছন্দ করে তিনি সারা রাত জেগে মানুষের কথা ভাবেন। রাত ২টায় ফোন করেও যাকে পাওয়া যায়। আমাদের এমন নেতা আমরা হারাতে পারি না।’

তিনি বলেন, ‘বিএনপি জানে নির্বাচন হলে তারা হেরে যাবে। শেখ হাসিনার জনপ্রিয়তায় তারা ভেসে যাবে। তারা সে জন্য শেখ হাসিনাকে হিংসা করে, ঘৃণা করে।’

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে এতে বক্তব্য রাখছেন দলটির প্রেসিডিয়াম ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, জাহাঙ্গীর কবির নানক, সদস্য আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ ও মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক মির্জা আজম, এসএম কামাল হোসেন, সুজিত রায় নন্দী, ঢাকা দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস, উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ সহ শীর্ষ নেতারা।

শেয়ার করুন