জানুয়ারিতে দেখিয়ে দেব সুষ্ঠু নির্বাচন কাকে বলে: তাপস

নিজস্ব প্রতিবেদক

আজ থেকে ঢাকা দখলের ঘোষণা দিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস বলেছেন, আগামী জানুয়ারি মাসে দেখিয়ে দেবেন সুষ্ঠু নির্বাচন কাকে বলে, কত প্রকার ও কী কী। বিএনপির সমাবেশের পাল্টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ পাশের সড়কে আজ বুধবার দুপুরে আয়োজিত আওয়ামী লীগের শান্তি সমাবেশে এ কথা বলেন তিনি।

আওয়ামী লীগ সরকারের পদত্যাগের দাবিতে রাজধানীর নয়াপল্টনে সমাবেশ করছে বিএনপি। সেখানে বক্তব্যে দলটির নেতারা প্রয়োজনে ‘রক্ত দিয়ে’ হলেও ক্ষমতাসীন আওয়ামী লীগের অধীন নির্বাচন প্রতিহত করার ঘোষণা দিয়েছেন।

universel cardiac hospital

পাল্টা সমাবেশে শেখ ফজলে নূর তাপস বলেছেন, আজ থেকে ঢাকা দখলে রাখা হবে। আগামী জাতীয় নির্বাচনে বিজয় নিশ্চিত করেই ঘরে ফিরে যাবো। নির্বাচন নিয়ে নানা ‘ষড়যন্ত্র’ হচ্ছে দাবি করে তিনি বলেন, এসব ষড়যন্ত্র আওয়ামী লীগকে রুখতে পারবে না।

আওয়ামী লীগের শান্তি সমাবেশে বক্তব্যে শেখ ফজলে নূর তাপস বলেন, জানুয়ারি মাসে দেখিয়ে দেব, সুষ্ঠু নির্বাচন কাকে বলে, কত প্রকার ও কী কী। শেখ হাসিনাকে দেশের একমাত্র কান্ডারি দাবি করে তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালে যেভাবে বলেছিলেন, ঘরে ঘরে দুর্গ গড়ে তোলো, ঠিক সেভাবেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ থেকে ঢাকাসহ সারাদেশে ঘরে ঘরে দুর্গ গড়ে তোলা হবে।

সমাবেশে অংশ নিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, নৌকার কোনো ব্যাক গিয়ার নাই। নৌকার ফ্রন্ট গিয়ার আগে। এবারও নৌকা এগিয়ে যাবে। শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে। চোখ থাকতে অন্ধ– এই প্রবাদ উল্লেখ করে আতিকুল ইসলাম বলেন, বিএনপি চোখে সরকারের উন্নয়ন দেখে না।

সমাবেশে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেন, ২০১৫ সালে এক দফার দাবিতে আন্দোলন ডাকা হয়েছিল, তবে কেউ মাঠে নামেনি। খালেদা জিয়ার সঙ্গে কাজের মেয়ে ফাতেমা ছাড়া কেউ ছিল না। তিনি বলেন, এক দফা হবে আগামী নির্বাচনে জনগণকে সঙ্গে নিয়ে। শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চায় সেই আন্দোলন।

বিদেশিদের ‘সার্টিফিকেটে’ বাংলাদেশে নির্বাচন হবে না বলে মন্তব্য করেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া। তিনি বলেন, মাঠ গরম করার নামে উন্নয়ন বাধাগ্রস্ত করতে চাইলে জবাব দেওয়া হবে।

সমাবেশে উপস্থিত রয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, কামরুল ইসলাম, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম প্রমুখ।

সমাবেশ সঞ্চালনা করছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান। সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী। এতে প্রধান অতিথির বক্তব্য দেবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শেয়ার করুন