আফগানরা থামল ১১৬ রানে, বাংলাদেশের লক্ষ্য ১১৯

ক্রীড়া প্রতিবেদক

সিলেটে দ্বিতীয় ও শেষ টি-২০ ম্যাচেও বৃষ্টির বাধা ছিল। টস জিতে বোলিং নেওয়া দলকে শুরুতে দুই সাফল্য এনে দেন তাসকিন। বৃষ্টির পর সাকিব নেন দুই উইকেট। ১১ ওভারে পাঁচ উইকেটে ৬৭ রান তুলেছিলেন সফরকারীরা।

ওই ধাক্কা সামলে ১৭ ওভারে নেমে আসা ম্যাচে ৭ উইকেট হারিয়ে ১১৬ রান তুলেছে আফগানিস্তান। বৃষ্টি আইনে বাংলাদেশ জয়ের জন্য পেয়েছে ১১৯ রানের লক্ষ্য।

universel cardiac hospital

ব্যাট করতে নেমে শুরুতে আফগান ওপেনার গুরবাজ ও জাজাইকে তুলে নেন তাসকিন। তারা যথাক্রমে ৮ ও ৪ রান যোগ করেন। বৃষ্টির পর মুস্তাফিজ তুলে নেন মোহাম্মদ নবীকে। তিনি ১৬ রানের ইনিংস খেলেন।

এরপর সাকিবের বলে আউট হন ইব্রাহিম জাদরান। তার ব্যাট থেকে আসে ২২ রান। একটি চার ও একটি ছক্কা তোলেন তিনি। নাজিব জাদরানকেও (৫) সাজঘরে পাঠান সাকিব। এরপর আজমতুল্লাহ ওমরজাই ও করিম জানাত দারুণ ব্যাটিং শুরু করেন।

ওমরজাই-এর ব্যাট থেকে আসে ২১ বলে ২৫ রানের ইনিংস। দুটি চার ও দুটি ছক্কা তোলেন এই পেস অলরাউন্ডার। অন্য পেস অলরাউন্ডার করিম জানাত ১৫ বলে ২০ রানের ইনিংস খেলেন। একটি করে চার ও ছক্কা তোলেন তিনি।

বাংলাদেশ দলের হয়ে তাসকিন আহমেদ ৪ ওভারে ৩৩ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। স্পিনার নাসুম দুর্দান্ত বোলিং করেছেন। উইকেট না পেলেও ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়েছেন তিনি। পেসার হাসান মাহমুদ ৩ ওভার হাত ঘুরিয়ে ২০ রান দিয়ে উইকেট শূন্য থাকেন। সাকিব ৩ ওভার বোলিং করে ১৫ রান দিয়ে নেন দুই উইকেট। এছাড়া মুস্তাফিজুর রহমান ৩ ওভারে ৩০ রান দিয়ে দুই উইকেট নেন।

শেয়ার করুন