পুলিশের ডিআইজি পদমর্যাদার ১৬ কর্মকর্তাকে বদলি

নিজস্ব প্রতিবেদক

পুলিশের উপপুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) পদমর্যাদার ১৬ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। আজ রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে এক প্রজ্ঞাপনে এ বদলি করা হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সহকারী সচিব মাহাবুর রহমান শেখ প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন। প্রজ্ঞাপনে বলা হয়, জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এতে বলা হয়, পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ডিআইজি আবু কালাম সিদ্দিক ট্যুরিস্ট পুলিশে বদলি হয়েছেন। সিআইডির অতিরিক্ত ডিআইজি এ কে এম নাহিদুল ইসলামকে সিআইডিতে রাখা হয়েছে। তবে তিনি পদোন্নতি পেয়ে ডিআইজি হয়েছেন। এ ছাড়া অতিরিক্ত ডিআইজি থেকে ডিআইজি হওয়া ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদারকে রাজশাহী মহানগর পুলিশের কমিশনার করা হয়েছে।

universel cardiac hospital

একই সঙ্গে বরিশাল রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামানকে ঢাকা পুলিশ স্টাফ কলেজে, হাইওয়ে পুলিশের ডিআইজি মো. মোজাম্মেল হককে খুলনা মহানগর পুলিশ কমিশনার ও রাজশাহী মহানগরী পুলিশ কমিশনার মো. আনিসুর রহমানকে রাজশাহী রেঞ্জ ডিআইজি করা হয়েছে।

রাজশাহী রেঞ্জ ডিআইজি আবদুল বাতেনকে রংপুর রেঞ্জ ডিআইজি, রংপুর রেঞ্জ ডিআইজি মোহা. আবদুল আলীম মাহমুদকে অ্যান্টি টেররিজম ইউনিটে, আর্মড পুলিশ ব্যাটালিয়নের জামিল হাসানকে বরিশাল রেঞ্জ ডিআইজি হিসেবে বদলি করা হয়েছে। এ ছাড়া পুলিশের বিশেষ শাখার (এসবি) অতিরিক্ত ডিআইজি থেকে ডিআইজি হওয়া রখফার সুলতানা খানমকে রাজশাহীর সারদা পুলিশ অ্যাকাডেমিতে, অতিরিক্ত ডিআইজি থেকে ডিআইজি হওয়া জাকির হোসেন খানকে ইন্ডাস্ট্রিয়াল পুলিশে বদলি করা হয়েছে।

একই সঙ্গে পুলিশের বিশেষ শাখার (এসবি) অতিরিক্ত ডিআইজি থেকে ডিআইজি হওয়া মো. মনিরুজ্জামানকে এসবিতে, পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত ডিআইজি থেকে ডিআইজি হওয়া মোহাম্মদ আবদুল্লাহীল বাকীকে আর্মড পুলিশ ব্যাটালিয়নে, টাঙ্গাইল পুলিশ ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট (ডিআইজি) মো. ময়নুল ইসলামকে ঢাকা ট্রেনিং ড্রাইভিং স্কুলে ও ঢাকা ট্রেনিং ড্রাইভিং স্কুলের কমান্ড্যান্ট (ডিআইজি) মো. নজরুল ইসলামকে টাঙ্গাইল পুলিশ ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট (ডিআইজি) হিসেবে বদলি করা হয়েছে

শেয়ার করুন