‘বেদের মেয়ে জোসনা’র আয়ের রেকর্ড ভাঙতে যাচ্ছে ‘প্রিয়তমা’!

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের ফিল্ম ইন্ডাস্ট্রিতে সবচেয়ে কম সময়ে সুপারহিট সিনেমা উপহার দিলেন দেশসেরা চিত্রনায়ক শাকিব খান। হিমেল আশরাফ পরিচালিত শাকিব খান ও ইধিকা পাল অভিনীত ‘প্রিয়তমা’ সিনেমাটি এবার ইলিয়াস কাঞ্চন অভিনীত ‘বেদের মেয়ে জোসনা’র সর্বমোট আয়ের রেকর্ড ভাঙতে চলেছে।

এতোদিন ঢালিউডে ‘বেদের মেয়ে জোসনা’ সিনেমাটি আয়ের তালিকায় প্রথম স্থানে ছিলো। তোজাম্মেল হক বকুল এর পরিচালনায় ১৯৮৯ সালে নির্মিত ‘বেদের মেয়ে জোসনা’র আয় ছিল প্রায় ২০ কোটি টাকা। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন ইলিয়াস কাঞ্চন ও অঞ্জু ঘোষ।

universel cardiac hospital

‘বেদের মেয়ে জোসনা’ সিনেমার কাহিনিই শুধু দর্শকদের মন জয় করেনি। এ সিনেমার গানও দর্শকের মন ছুঁয়ে যায়। সিনেমাটির টাইটেল সং ‘বেদের মেয়ে জোসনা আমায় কথা দিয়েছে’ এখনও দর্শকের মুখে মুখে। এ গানটি এতটাই জনপ্রিয় যে বলিউডে এ গানের সুর একাধিকবার ব্যবহার করেছেন বিভিন্ন সঙ্গীত শিল্পী ও সুরকাররা।

বাংলাদেশের সর্বকালের অন্যতম সেরা ব্যবসা সফল এই সিনেমাটি ওই সময় ১,২০০ টি সিনেমা হলে প্রদর্শিত হয়। এবার সে সিনেমার আয়ের রেকর্ড ভাঙলো ‘প্রিয়তমা’।

মূলত রোমান্টিক ঘরানার সিনেমা অভিনীত ‘প্রিয়তমা’ । এ সিনেমায় তুলে ধরা হয়েছে আশাহত এক প্রেমিককে যিনি তার ভালোবাসার মানুষ প্রিয়তমাকে হারিয়ে নিস্তব্ধ। সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ঢালিউড কিং শাকিব খান এবং কলকাতার ইধিকা পাল।

দ্রুত ব্যবসাসফল এ সিনেমাটির আয় সম্পর্কে পরিচালক হিমেল আশরাফ তার ফেসবুক পোস্টে স্পষ্ট ধারণা দিয়েছেন। চলতি বছর কোরবানির ঈদে প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তির কিছুদিনের মধ্যেই পরিচালক হিমেল জানান, প্রথম কয়েকদিনে দর্শকদের কেনা টিকিট আর একটি ওটিটি প্লাটফর্মে সিনেমাটি বিক্রি করেই ‘প্রিয়তমা’ সিনেমা নির্মাণের খরচ উঠে লাভের মুখ দেখেছেন প্রযোজক। কিন্তু এ হিসেবের স্পষ্ট আয়ের অংক প্রকাশ করেনি পরিচালক।

সে হিসাব প্রকাশ না করলেও পরিচালক হিমেল স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন, দেশের ১০৭টি হলে প্রথম সপ্তাহে সিনেমাটির আয় ১০ কোটি ৩০ লাখ। ১০৯টি হলে দ্বিতীয় সপ্তাহে সিনেমাটির আয় ৮ কোটি ৫৫ লাখ।

দেশের ৮৪টি হলে তৃতীয় সপ্তাহে সিনেমাটি প্রেক্ষাগৃহে এখনও চলছে। তা থেকে আয়ের অংক কত তা অবশ্য এখনও পরিচালকের কাছ থেকে জানা যায়নি।

এদিকে পরিচালক হিমেল সিনেমাটির আয় নিয়ে সর্বশেষ পোস্ট করেন রোববার (১৬ জুলাই)। ওই পোস্ট থেকে জানা যায়, আমেরিকা, কানাডার প্রেক্ষাগৃহে ‘প্রিয়তমা’ সিনেমা মুক্তির প্রথম সপ্তাহেই আয় ৮৪ হাজার ডলার। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯০ লাখ ৭২ হাজার টাকা।

হিমেল আশরাফ তার ফেসবুক পোস্টে নিশ্চিত করেছেন, আমেরিকা ও কানাডার পর প্রিয়তমা মুক্তি পাবে অস্ট্রেলিয়া, দুবাই, সৌদি আরব, আবুধাবি, বাহরাইন, কাতার, ওমান, মালয়েশিয়া, ভারত ও সুইডেনে।

এ হিসেব থেকে দেখা যাচ্ছে, ৮৪টি হলে ৩য় সপ্তাহ এবং বিভিন্ন দেশে থেকে (আমেরিকা ও কানাডা বাদে) সিনেমাটির আয় ছাড়াই ‘প্রিয়তমা’ সিনেমা ‘বেদের মেয়েজোসনা’র রেকর্ড আয় প্রায় ছুঁয়ে ফেলেছে। অর্থাৎ খুব শিগগিরই ‘বেদের মেয়ে জোসনা’র আয়ের রেকর্ড ভাঙছে শাকিব অভিনীত ‘প্রিয়তমা’ সিনেমা।

শেয়ার করুন