মিশিগানে বাংলাদেশি-আমেরিকান মেলার পর্দা উঠবে ২২ জুলাই

মত ও পথ ডেস্ক

সংগৃহীত ছবি

আমেরিকার মিশিগানে শুরু হতে যাচ্ছে বাংলাদেশি-আমেরিকান মেলা। আগামী শনি ও রোববার (২২-২৩ জুলাই) থেকে ওয়ারেন সিটি স্কয়ার চত্বরে দুই দিনব্যাপী এ মেলার আয়োজন করেছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব মিশিগান বাম।

প্রতিদিন বিকেল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত চলবে এ মেলা। মেলায় অংশ নেবে বাংলাদেশি পোশাক, গহনা ও খাবারের ৩০টি স্টল। সম্প্রতি একটি রেস্টুরেন্টে মিট দ্য প্রেসে মেলার সব প্রস্তুতির সম্পন্নের কথা জানিয়েছেন আয়োজকরা।

universel cardiac hospital

তারা বলেন, বিদেশে বাংলাদেশের ঐতিহ্য ও সংস্কৃতিকে নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে এ মেলার আয়োজন করা হয়েছে। এটি বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব মিশিগান বামের আয়োজিত ১৪তম বাংলা মেলা।

মেলায় বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ডদল ফুয়াদ অ্যান্ড ফেন্সি, পান্থকানাই, মডেল স্টার মুজা, লোকগীতির কালামিয়া ও তার দলসহ নর্থ আমেরিকার ১৪ জন সঙ্গীত শিল্পী গান গাইবেন। পাশাপাশি সংগীত পরিবেশন করবেন স্থানীয় জনপ্রিয় শিল্পীরা। এছাড়া থাকছে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের ওপর প্রামাণ্য চিত্র।

মেলায় র‌্যাফেল ড্রতে থাকছে আকর্ষণীয় সব পুরস্কার। এছাড়া শিশু-কিশোরদের মধ্যে বিনামূল্যে বুকব্যাগস বিতরণ করা হবে মেলায়। এবারের মেলায় ১০ হাজারের বেশিসংখ্যক দর্শনার্থীর আগমন ঘটবে বলে আশা করছেন আয়োজকরা।

মিট দ্য প্রেসে বক্তব্যে রাখেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব মিশিগান বামের সভাপতি জাবেদ চৌধুরী, সেক্রেটারি সুমন কবির, সাবেক সভাপতি মতিন চৌধুরী, আহাদ আহমেদ, বামের টেজারার জসিম চৌধুরী, উপদেষ্টা খাজা শাহাব আহমেদ, আজহার রহমানসহ বামের সদস্যরা।

শেয়ার করুন