যুক্তরাষ্ট্রে দুর্বৃত্তের গুলিতে প্রাণ গেলো বাংলাদেশি তরুণের

মত ও পথ ডেস্ক

দুর্বৃত্তের গুলিতে নিহত রমিম উদ্দিন। সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যে চট্টগ্রামের মিরসরাইয়ের রমিম উদ্দিন আহম্মেদ (২২) নামে এক তরুণকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। স্থানীয় সময় মঙ্গলবার (১৮ জুলাই) সকালে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

দুর্বৃত্তরারা তার গাড়ি ও সঙ্গে টাকা (ডলার) ছিনতাইয়ের উদ্দেশ্য মাথায় গুলি করে বলে জানা গেছে।

universel cardiac hospital

নিহত রমিম উদ্দিন আহম্মেদ মিরসরাই উপজেলার করেরহাট ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ভালুকিয়া এলাকার মৃত বীর মুক্তিযোদ্ধা সামছুদ্দিন আহমেদের দ্বিতীয় ছেলে।

নিহতের বড় ভাই রিয়াজ উদ্দিন আহম্মেদ বলেন, ২০১৬ সালে আমার খালার সঙ্গে যুক্তরাষ্ট্রে যায় রমিম। সে স্থানীয় একটি কলেজে কম্পিউটার সায়েন্সে পড়াশোনার পাশাপাশি মিসৌরি অঙ্গরাজ্যের সেন্ট লুইস শহরের হ্যাম্পটন এভের একটি গ্যাস স্টেশনে কাজ করতো। মঙ্গলবার সেখানকার স্থানীয় একদল সন্ত্রাসীরা তাকে গুলি করে হত্যা করেছে। সন্ত্রাসীরা তার সঙ্গে থাকা টাকা ও গাড়ি ছিনতাইয়ের উদ্দেশ্য মাথায় গুলি করেছিল বলে জানতে পেরেছি।

তিনি আরও বলেন, এই ঘটনায় যুক্তরাষ্ট্র পুলিশ বাদী হয়ে একটি মামলা করেছে। মরদেহ এখনো আমার স্বজনরা বুঝে পায়নি। ময়নাতদন্ত শেষে মরদেহ হস্তান্তর করা হলে দেশে আনার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

যুক্তরাষ্ট্রে অবস্থানরত বাংলাদেশি সাংবাদিক মোহাম্মদ মঞ্জুরুল হক বলেন, স্থানীয় সময় মঙ্গলবার সকালের দিকে মিসৌরি অঙ্গরাজ্যের সেন্ট লুইস শহরের হ্যাম্পটন এভের একটি গ্যাস স্টেশনে কাজ করছিলেন রমিম। এসময় বাইরে দাঁড় করানো রমিমের গাড়ির কাঁচ ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা করে একদল সন্ত্রাসী। রমিম তাদের বাধা দিলে এক বন্দুকধারী তাকে লক্ষ্য করে গুলি চালায়। পরে পুলিশ উদ্ধার করে হাসপাতালে নিয়ে গিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে জ্যাটাভিয়ন স্কট নামে এক তরুণকে খুঁজছে পুলিশ।

শেয়ার করুন