যুবলীগের ‘যুব তারুণ্যের জয়যাত্রা’ সমাবেশ সোমবার

নিজস্ব প্রতিবেদক

আগামী সোমবার ‘যুব তারুণ্যের জয়যাত্রা’ ব্যানারে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশ করবে যুবলীগ। আজ শনিবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত শান্তি সমাবেশ থেকে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল এ ঘোষণা দেন। দেশব্যাপী বিএনপি-জামায়াতের ‘হত্যা, ষড়যন্ত্র, নৈরাজ্য ও তাণ্ডবের’ প্রতিবাদে এই সমাবেশের আয়োজন করা হয়েছে বলে সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে।

‘তরুণ প্রজন্ম দেব ভোট, ভোটের জন্য যুদ্ধ হোক’ স্লোগানে বিএনপির তিন যুব-ছাত্রসংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দল রাজধানী ঢাকাসহ ছয়টি বড় শহরে ‘তারুণ্যের সমাবেশ’ করে। এর প্রতিবাদে আজ ‘যুব তারুণ্যের জয়যাত্রা’ ব্যানারে আগামী সোমবার সমাবেশের ঘোষণা দিল আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ।

universel cardiac hospital

যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান বলেন, বিএনপি সন্ত্রাসীদের নিয়ে সমাবেশ করছে। এর প্রতিবাদে নতুন করে কর্মসূচি ঘোষণা করছি। আগামী ২৪ জুলাই (সোমবার) বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে যুব তারুণ্যের জয়যাত্রা ব্যানারে সমাবেশ করব। তবে সমাবেশ কখন শুরু হবে, সেই সময় তিনি উল্লেখ করেননি।

শান্তি সমাবেশের প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী। বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, আপনারা নৈরাজ্য, সংঘাত এবং ষড়যন্ত্রের পথ পরিহার করুন। আপনাদের মুরব্বিদের (বিদেশি) ওপর ভরসা করে লাভ নেই। অর্থনৈতিক মন্দার ফলে তারা এখন নিজেদের নিয়েই ব্যস্ত। আপনাদের কেউ জামিনদার হবে না। জামিনদার, আমমোক্তার দিয়ে আপনারা পার পাবেন না। আপনাদের জামিন কেউ করবে না। কাজেই ষড়যন্ত্রের পথ পরিহার করে গণতন্ত্রের পথে আসেন।

শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে মতিয়া চৌধুরী বলেন, এই দেশে শিক্ষার অবস্থা ভালো ছিল না, চিকিৎসার অবস্থা ভালো ছিল না। আজকে ২২ হাজার কমিউনিটি ক্লিনিক শেখ হাসিনা প্রতিষ্ঠা করেছেন। আজ গ্রামেও চিকিৎসাসেবা পাচ্ছে মানুষ। আর অন্নের কথা যদি বলতে হয়, খাদ্যে আমরা স্বয়ংসম্পূর্ণ।

শান্তি সমাবেশের সভাপতি ছিলেন স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু। বিএনপির এক দফার চলমান আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, আন্দোলন করে লাভ নেই। তাদের যেন শুভবুদ্ধির উদয় হয়। সংবিধান অনুযায়ীই আগামী সংসদ নির্বাচন হবে।

সমাবেশে আরও বক্তব্য দেন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, সহসভাপতি কাজী শহিদুল্লাহ লিটন, সংসদ সদস্য তানভীর শাকিল জয়, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মোয়াজ্জেম হোসেন প্রমুখ।

শেয়ার করুন