আল হিলালের প্রস্তাবে রাজি পিএসজি!

ক্রীড়া ডেস্ক

দলবদলের বাজারে পুরো নজরটাই এখন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে। ২৪ বছর বয়সী এই ফরোয়ার্ডের নতুন মৌসুমে পিএসজিতে থাকা না থাকা নিয়ে চলছে জল্পনাকল্পনা। এর মধ্যেই তার জন্য ৩০ কোটি ইউরোর (প্রায় ৩ হাজার ৬০৩ কোটি ৮৬ লাখ টাকা) রেকর্ড প্রস্তাব হাঁকিয়েছে সৌদি আরবের ক্লাব আল হিলাল। সেই প্রস্তাবে পিএসজি রাজিও হয়েছে বলে জানায় ব্রিটিশ সংবাদমাধ্যম স্কাই স্পোর্টস।

এখন সবকিছু নির্ভর করছে এমবাপ্পের সিদ্ধান্তের ওপর।
ফুটবল ইতিহাসে এখন পর্যন্ত সবচেয়ে দামি খেলোয়াড় হিসেবে স্বীকৃত এমবাপ্পেরই সতীর্থ নেইমার।

universel cardiac hospital

২০১৭ সালে স্প্যানিশ ক্লাব বার্সেলোনাকে ২২২ মিলিয়ন ইউরো দিয়ে ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডকে দলে ভিড়িয়েছিল পিএসজি। তবে এমবাপ্পে যদি আল হিলালের প্রস্তাব গ্রহণ করেন, তাহলে তিনিই হবেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার। যদিও এখন দ্বিতীয় সর্বোচ্চ দামি খেলোয়াড় হিসেবে পরিচিত এই ফরোয়ার্ড। ২০১৮ সালে ১৮০ মিলিয়ন ইউরোতে তাকে মোনাকো থেকে কিনে আনে পিএসজি।

এমবাপ্পেকে পেতে শুধু আল হিলালই নয়, আগ্রহ দেখিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি, বার্সেলোনা, ইন্টার মিলান ও টটেনহাম হটস্পার। কিন্তু এখন পর্যন্ত আনুষ্ঠানিক প্রস্তাব দেয়নি ক্লাবগুলো। ইতালিয়ান সাংবাদিক ফাব্রিজিও রোমানো জানান, পিএসজি মনে করে ২০২৪ সালে চুক্তি শেষ হওয়ার পরই ফ্রি এজেন্ট হিসেবে রিয়াল মাদ্রিদে যোগ দেবেন এমবাপ্পে।

গত মাসেই এমবাপ্পে জানিয়ে দিয়েছিলেন, পিএসজির সঙ্গে নতুন করে আর কোনো চুক্তি করবেন না। তাই আগামী মৌসুমই হতে যাচ্ছে ক্লাবটির সঙ্গে তার শেষ মৌসুম। কিন্তু তেমনটা চায় না পিএসজি। ক্লাব সভাপতি নাসের আল খেলাইফি বলেই দিয়েছেন- নতুন চুক্তি না করলে এই দলবদলেই ক্লাব ছাড়তে হবে। এরপর এমবাপ্পের কাছ থেকে কোনো সাড়া না পেয়ে তাকে বিক্রি করারই সিদ্ধান্ত নিয়েছে পিএসজি। এজন্যই তাকে রাখা হয়নি জাপানে প্রাক-মৌসুম সফরের স্কোয়াডে।

শেয়ার করুন