যুক্তরাষ্ট্রের অ্যারিজোনায় দুর্বৃত্তের গুলিতে বাংলাদেশি ব্যবসায়ী নিহত

নিজস্ব প্রতিবেদক

স্ত্রীর সঙ্গে আবুল হাশিম। ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্যে দুর্বৃত্তের গুলিতে মোহাম্মদ আবুল হাশিম (৪২) নামের এক বাংলাদেশি ব্যবসায়ী নিহত হয়েছেন। স্থানীয় সময় রোববার সকালে অ্যারিজোনা অঙ্গরাজ্যের ফিনিক্স শহরের পাশে কাসা গ্রান্দে এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত আবুল হাশিম কুমিল্লার বুড়িচং উপজেলায় বাকশিমুল ইউনিয়নের কালিকাপুর গ্রামের জুলফিকার আহমেদের ছেলে। তিনি দীর্ঘ ১৮ বছর ধরে যুক্তরাষ্ট্রে ব্যবসা করতেন। তবে কী কারণে তাঁকে হত্যা করা হয়, সে ব্যাপারে তাৎক্ষণিকভাবে কিছুই জানা যায়নি। এ নিয়ে গত পাঁচ দিনের ব্যবধানে যুক্তরাষ্ট্রে দুর্বৃত্তের গুলিতে দুই বাংলাদেশি নিহত হলেন।

universel cardiac hospital

এদিকে মঙ্গলবার আবুল হাশিমের হত্যাকাণ্ড নিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম টুইট করেন। টুইটে তিনি লিখেছেন, ‘যুক্তরাষ্ট্রে গত পাঁচ দিনে দুজন বাংলাদেশি নিহত হওয়ার খবরে আমরা আতঙ্কিত। সর্বশেষ শিকার হলেন আবুল হাশিম।’

অ্যারিজোনার বাংলাদেশি কমিউনিটির নেতা ও ফোবানার সাবেক চেয়ারম্যান মাহাবুব রেজা রহিম বলেন, কাসা গ্রান্দে সিটির সানল্যান্ড জিন রোড এবং ওয়েস্ট কংকোর্ডিয়া ড্রাইভে অবস্থিত ‘সানলাইট মার্কেটে’ রোববার সকাল সোয়া সাতটায় বন্দুকধারীর গুলিতে ঘটনাস্থলেই কুমিল্লার বুড়িচং উপজেলার আবুল হাশিম নিহত হন। হাশিম হত্যার ঘটনায় দেশটির পুলিশ একজনকে গ্রেপ্তার করেছে বলে জানা গেছে।

নিহত ব্যক্তির ছোট ভাই মো. রুহুল আমিন বলেন, ছয় বছর বয়সী এক ছেলে ও দুই বছর বয়সী কন্যাসহ স্ত্রী ও মা–বাবাকে নিয়ে বসতি গড়েছিলেন আবুল হাশিম। ৭ ভাইবোনের সবাই একই শহরে বসবাস করেন। যুক্তরাষ্ট্রেই তাঁকে দাফন করা হবে।

শেয়ার করুন