আ. লীগের নতুন কর্মসূচি ঘোষণা, ঢাকার প্রবেশমুখগুলোতে শনিবার শান্তি সমাবেশ

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

রাজধানী ঢাকার প্রবেশমুখগুলোতে শান্তি সমাবেশের ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো। আগামীকাল শনিবার বেলা ১১টা থেকে এই কর্মসূচি শুরু হবে।

আজ শুক্রবার বিকেলে রাজধানীর নয়াপল্টনের সমাবেশ থেকে রাজধানীর সব প্রবেশ পথে আগামীকাল শনিবার অবস্থান কর্মসূচি ঘোষণা করে বিএনপি। এরপর সন্ধ্যায় আওয়ামী লীগ ও যুবলীগের পক্ষ থেকে নতুন কর্মসূচির ঘোষণা এলো। যুবলীগের পক্ষ থেকে জানানো হয়, আব্দুল্লাহপুর, টঙ্গী, গাবতলী ও আমিনবাজারে শান্তি সমাবেশ করবে তারা। আর ঢাকার সব প্রবেশপথে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেয় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

universel cardiac hospital

‘সরকারের পদত্যাগ ও সংসদের বিলুপ্তি, নির্বাচন কমিশন পুনর্গঠন, তত্ত্বাবধায়ক সরকারের অধীন নির্বাচন, খালেদা জিয়ার মুক্তিসহ’ নানা দাবিতে ঢাকা মহানগরের প্রবেশমুখে শনিবার বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচির ঘোষণা দেয় বিএনপি। কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সমাবেশে এ ঘোষণা দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শুক্রবার রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ আয়োজন করে শান্তি সমাবেশের। আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর পূর্বঘোষিত শান্তি সমাবেশ বাস্তবায়নের লক্ষ্যে দুপুর থেকেই বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে নানা বয়সের অসংখ্য মানুষের ঢল নামে। গুলিস্তানের জিরো পয়েন্টকে কেন্দ্র করে চারপাশের এলাকা স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে।

বেলা তিনটার পর আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা মঞ্চে এলে সমাবেশ শুরু হয়। সমাবেশে আগত আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, বিএনপিকে আর কোনো অরাজকতা করতে দেওয়া যাবে না। বিএনপি-জামায়াতের নৈরাজ্যকে প্রতিহত করতে তারা রাজপথে থাকবেন।

শেয়ার করুন