রোহিঙ্গাদের জন্য ৩.৩৫ মিলিয়ন ইউরো দেবে ইইউ

মত ও পথ ডেস্ক

শিক্ষাকেন্দ্রে রোহিঙ্গা শিশুরা
শিক্ষাকেন্দ্রে রোহিঙ্গা শিশুরা। ফাইল ছবি

জাতিসংঘের শরণার্থী সংস্থা ইউএনএইচসিআর বাংলাদেশে রোহিঙ্গা শরণার্থীদের ও তাদের আশ্রয়দানকারী স্থানীয় জনগণের অব্যাহত সুরক্ষা পরিষেবা ও সহায়তা প্রদানের লক্ষ্যে ইউএনএইচসিআর-এর জন্য ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) মানবিক সাহায্য বিভাগ থেকে ৩.৩৫ মিলিয়ন ইউরো অনুদান দেবে। একে স্বাগত জানিয়েছে ইউএনএইচসিআর।

এই অর্থের মাধ্যমে রোহিঙ্গা ক্যাম্পসহ কক্সবাজার জেলায় আঘাত হানা সাম্প্রতিক সাইক্লোন মোকার কারণে ক্ষতির পুনর্বাসনও করা হবে।

universel cardiac hospital

বৃহস্পতিবার (২৭ জুলাই) ইউএনএইচসিআর’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বাংলাদেশে ইউএনএইচসিআর’র প্রতিনিধি ইয়োহানেস ভন ডার ক্লাও বলেন, ইউরোপীয় ইউনিয়নের অনুদান বাংলাদেশে রোহিঙ্গা শরণার্থীদের গুরুত্বপূর্ণ সুরক্ষা ও জীবন রক্ষাকারী মানবিক সহায়তা অব্যাহত রাখতে আমাদের সাহায্য করে। এই নতুন তহবিল শরণার্থীদের সাহায্য করবে মর্যাদাপূর্ণ জীবনযাপনে, আর পাশাপাশি আমাদের সাহায্য করবে সাইক্লোন মোকার তাণ্ডবে ক্ষতিগ্রস্ত শরণার্থীদের ঘর ও বিভিন্ন স্থাপনা পুনর্নির্মাণ করতে।

বাংলাদেশে রোহিঙ্গা শরণার্থীদের জন্য মানবিক কার্যক্রমের প্রায় ছয় বছর হতে চলেছে। ইউরোপীয় ইউনিয়নের এই আর্থিক সহায়তা কক্সবাজারের ক্যাম্পে শরণার্থীদের আইনি সহায়তা, নিবন্ধন, লিঙ্গভিত্তিক সহিংসতা প্রতিরোধ ও মোকাবিলা এবং শিশুদের সুরক্ষা পেতে সাহায্য করবে। আর ভাসানচরে শরণার্থীদের জন্য বিদ্যমান সব ধরনের সুরক্ষা পরিষেবা অব্যাহত রাখবে।

শেয়ার করুন