চট্টগ্রাম–১০ আসনে নির্বাচিত আওয়ামী লীগের প্রার্থী

চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রাম–১০ (পাহাড়তলী–ডবলমুরিং–হালিশহর–পাঁচলাইশ) আসনের উপনির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী মো. মহিউদ্দিন। নির্বাচনে ভোট পড়েছে ৫৭ হাজার ১৫৩টি। ভোটের হার ১১ দশমিক ৭০ শতাংশ। প্রদত্ত ভোটের মধ্যে সর্বোচ্চ ৫২ হাজার ৯২৩ ভোট পেয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী মো. মহিউদ্দিন।

রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান আজ রোববার রাতে চট্টগ্রাম নগরের জিমনেসিয়ামে ফলাফল ঘোষণা করেন। উপনির্বাচনে ১৫৬ কেন্দ্রে ১ হাজার ২৫১টি কক্ষে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করা হয়। এই আসনে মোট ভোটার ছিলেন ৪ লাখ ৮৮ হাজার ৬৩৩ জন।

universel cardiac hospital

এবারের নির্বাচনে মো. মহিউদ্দিনসহ ছয় প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। বাকি পাঁচ প্রার্থীর মধ্যে জাতীয় পার্টির সামসুল আলম পেয়েছেন ১ হাজার ৫৭২ ভোট এবং তৃণমূল বিএনপির দীপক কুমার পালিত পেয়েছেন ১ হাজার ২৩০ ভোট। এ ছাড়া দুই স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আরমান আলী ও মনজুরুল ইসলাম ভূঁইয়া পেয়েছেন যথাক্রমে ৪৮০ ও ৩৬৯ ভোট। সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী রশিদ মিয়া পেয়েছেন ৫৭৯ ভোট। বিজয়ী প্রার্থী ছাড়া প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের জামানত বাজেয়াপ্ত হবে।

আজ সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হয়। মোটামুটি শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ হলেও কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটে। বিভিন্ন কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল কম। এদিকে আরমান আলী নামের এক স্বতন্ত্র প্রার্থী তাকে কেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগ করেছেন।

শেয়ার করুন