টাঙ্গুয়ার হাওরে ঘোরার নামে গোপন বৈঠক, বুয়েটের ২৬ শিক্ষার্থীসহ গ্রেফতার ৩৪

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে ঘোরার নামে নাশকতার পরিকল্পনাকালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২৬ শিক্ষার্থীসহ মোট ৩৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (৩১ জুলাই) বিকেলে সন্ত্রাসী কার্যকলাপ ঘটানো, জনসাধারণের জানমালের ক্ষতি সাধনের উদ্দেশে গোপন ষড়যন্ত্র এবং ধর্মীয় জিহাদ সৃষ্টির মাধ্যমে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করার অপরাধে তাদের গ্রেফতার দেখানো হয়।

তাহিরপুর থানা পুলিশ জানায়, তাহিরপুর উপজেলা বাজারের নৌকাঘাট থেকে রোববার সকাল ৭টায় একটি নৌকায় করে বুয়েটের ২৬ শিক্ষার্থী ও তাদের সঙ্গে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের আরও আট শিক্ষার্থীসহ ৩৪ জনের একটি টিম টাঙ্গুয়ার হাওরে ঘুরতে যায়। সেখানে জনসাধারণের জানমালের ক্ষতি সাধনের উদ্দেশ্যে গোপন ষড়যন্ত্র এবং ধর্মীয় জিহাদ সৃষ্টির মাধ্যমে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করার একটি বৈঠক চলে।

পরে পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে রোববার দুপুরে তাহিরপুরের নতুনবাজারের সামনে নৌকাটি আসলে তাদের আটক করে থানায় নিয়ে যায়। এরপর দীর্ঘ ২৪ ঘণ্টার জিজ্ঞাসাবাদ শেষে সোমবার বিকেলে সন্ত্রাসবিরোধী আইনে তাহিরপুর থানার উপপরিদর্শক (এসআই) রাশেদুল কবীর বাদী হয়ে মামলা করেন।

সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আবু সাইদ তাদের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গোপন সংবাদের মাধ্যমে আমরা জানতে পারি টাঙ্গুয়ার হাওরে ঘুরতে আসার নাম করে বুয়েটসহ অন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ৩৪ শিক্ষার্থী জনসাধারণের জানমালের ক্ষতিসাধনের উদ্দেশ্যে গোপন ষড়যন্ত্র এবং ধর্মীয় জিহাদ সৃষ্টির মাধ্যমে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের বৈঠক করছে। পরে বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করি। দীর্ঘ ২৪ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করার পর তাদের গ্রেফতার দেখানো হয়। তদন্তের স্বার্থে এর বেশি এখন বলা যাচ্ছে না।

শেয়ার করুন