আল্লাহ ছাড়া নির্বাচন ঠেকানোর ক্ষমতা কারও নেই: পরিকল্পনামন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান
ফাইল ছবি

সময়মতো নির্বাচন হবে, আল্লাহ ছাড়া নির্বাচন ঠেকানোর ক্ষমতা কারও নেই বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেছেন, নির্বাচন হবে। আমরা যদি উন্নয়ন করে থাকি, মানুষের জন্য কাজ করে থাকি, তারা আমাদের ভোট দেবেন। কাজ না করলে দেবেন না। মঙ্গলবার দুপুরে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার ডুংরিয়া হাইস্কুল অ্যান্ড কলেজ মিলনায়তনে ‘বঙ্গবন্ধুর গণমুখী সমবায় ভাবনার আলোকে বঙ্গবন্ধু মডেল গ্রাম প্রতিষ্ঠা’ শীর্ষক পাইলট প্রকল্পের উপকারভোগীদের মধ্যে ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডুংরিয়া পরিকল্পনামন্ত্রীর নিজ গ্রাম। সেখানে বঙ্গবন্ধু মডেল গ্রাম প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। মঙ্গলবার ৮৭ জন উপকারভোগীর মধ্যে ৭৮ লাখ ৫০ হাজার টাকার ঋণের চেক বিতরণ করা হয়। অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান আওয়ামী লীগের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন। তিনি বলেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছেন। এখন তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন করছেন। তিনি দিনরাত চিন্তা করেন কীভাবে দেশের উন্নয়ন করা যায়। এ জন্য তাঁর ঋণ স্বীকার করতে হবে।

universel cardiac hospital

এম এ মান্নান বলেন, আওয়ামী লীগ সবসময় মানুষের কল্যাণে কাজ করে। ’৭১ সালে যখন পাঞ্জাবিরা (পাকিস্তানি বাহিনী) রাজাকারদের সঙ্গে নিয়ে দেশের মানুষকে নির্যাতন করছিল, মা-বোনদের সম্মানহানি করছিল, তখন আওয়ামী লীগ দেশের মানুষকে, মা-বোনদের পাঞ্জাবিদের হাত থেকে বাঁচিয়েছে। আওয়ামী লীগ সবসময় মানুষের পাশে আছে।

পরিকল্পনামন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার ১৫ টাকা কেজি দরে চাল খাইয়েছে। বিনা মূল্যে চাল দিয়েছে। ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছে। বয়স্কভাতা দিচ্ছে। রাস্তাঘাট, সেতু নির্মাণ করে দেশের অবকাঠামো উন্নয়ন করেছে। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগের বিকল্প নেই।

শেয়ার করুন