সুপ্রিম কোর্টে আ’লীগ-বিএনপিপন্থী আইনজীবীদের হট্টগোল, ধাক্কাধাক্কি

নিজস্ব প্রতিবেদক

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জুবাইদা রহমানের সাজার রায়কে কেন্দ্র করে সুপ্রিম কোর্টে আওয়ামী লীগ ও বিএনপিপন্থী আইনজীবীদের মধ্যে হট্টগোল ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। দুই পক্ষের মুখোমুখি বিক্ষোভ মিছিলের সময় সুপ্রিম কোর্ট বারের সম্পাদকের কক্ষ ভাঙচুর করেছেন বিএনপিপন্থী আইনজীবীরা। আজ বৃহস্পতিবার বেলা দুইটার দিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ভবনে সভাপতি-সম্পাদকের কক্ষের সামনে এ হট্টগোলের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী কয়েকজন আইনজীবী সাংবাদিকদের জানান, গতকাল দেওয়া তারেক রহমানের ৯ বছরের এবং তার স্ত্রীকে তিন বছরের কারাদণ্ডের রায়ের বিরুদ্ধে আজ দুপুরে সংবাদ সম্মেলন করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। সংবাদ সম্মেলন শেষে বিএনপিপন্থী আইনজীবীরা বিক্ষোভ মিছিল বের করেন। সরকারের পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন তারা।

universel cardiac hospital

অন্যদিকে বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে আওয়ামীপন্থী আইনজীবীরা সুপ্রিম কোর্টে বিক্ষোভ মিছিল বের করেন। দুপুর পৌনে ২টার দিকে সভাপতি-সম্পাদকের কক্ষের সামনে আওয়ামীপন্থী ও বিএনপিপন্থী আইনজীবীদের মিছিল মুখোমুখি হয়। পাল্টাপাল্টি বিক্ষোভ চলার সময় দুই পক্ষের আইনজীবীদের মধ্যে হট্টগোল ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

এক পর্যায়ে বিএনপিপন্থী আইনজীবীরা সুপ্রিম কোর্ট বারের সম্পাদক আব্দুন নূর দুলালের কক্ষ ভাঙচুর করেন এবং তার নেমপ্লেট খুলে ফেলেন। এরপর সভাপতির কক্ষের নেমপ্লেটও খুলে ফেলা হয়।

শেয়ার করুন