১৫০ রানও তাড়া করতে পারলো না ভারত

মত ও পথ ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজ-ভারত
সংগৃহীত ছবি

৩০ বলে দরকার ৩৭, হাতে ৬ উইকেট। টি-টোয়েন্টিতে এমন জায়গায় দাঁড়িয়ে ভারতের মতো দল ম্যাচ হারবে, সেটা কি ভাবা যায়? মাত্র ১৫০ রানের লক্ষ্যও তাড়া করতে পারবে না হার্দিক পান্ডিয়ার দল?

সেটাই হলো। তারোবার ব্রায়ান লারা স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের ১৪৯ রান টপকে জয় তুলে নিতে পারলো না ভারত। হেরে গেলো ৪ রানে। পাঁচ ম্যাচের সিরিজে ক্যারিবীয়রা এগিয়ে গেছে ১-০ ব্যবধানে।

universel cardiac hospital

টস জিতে ব্যাটিং করতে নেমে গতকাল ৬ উইকেটে ১৪৯ রানেই থেমেছিল ওয়েস্ট ইন্ডিজ। ব্রেন্ডন কিং ১৯ বলে ২৮, নিকোলাস পুরান ৩৪ বলে ৪১ আর শেষদিকে অধিনায়ক রভম্যান পাওয়েল ৩২ বলে ৩টি করে চার-ছক্কায় ৪৮ রানের ইনিংস খেলেন।

দুটি করে উইকেট নেন অর্শদীপ সিং আর ইয়ুজবেন্দ্র চাহাল।

জবাবে শুরু থেকেই চাপে ছিল ভারত, দ্রুত রান তুলতে পারেনি। ২৮ রানের মধ্যে দুই ওপেনার ইশান কিশান (৬) আর শুভমান গিল (৩) সাজঘরে ফেরেন। এরপর সূর্যকুমার যাদব ২১ বলে ২১ করে আউট হন।

তিলক ভার্মা মারকুটে খেলছিলেন। কিন্তু ২২ বলে ২ চার আর ৩ ছক্কায় ৩৯ করা এই ব্যাটারকে ফেরান শেফার্ড। ১১ ওভারে মোটে ৭৭ রানে তুলতে ৪ উইকেট হারায় ভারত।

এরপর আর কেউ দায়িত্ব নিয়ে খেলতে পারেননি। অধিনায়ক হার্দিক পান্ডিয়া ১৯ বলে ১৯, সঞ্জু স্যামসন ১২ বলে ১২, অক্ষর প্যাটেল ১১ বলে ১৩ করে সাজঘরে ফেরেন। ৯ উইকেটে ১৪৫ রানেই আটকে যায় ভারত।

ওবেদ ম্যাকয়, রোমারিও শেফার্ড আর জেসন হোল্ডার নেন দুটি করে উইকেট।

শেয়ার করুন