কক্সবাজারে পাহাড়ধসে মা-মেয়েসহ ৪ জন নিহত

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারে পৃথক স্থানে পাহাড়ধসে ৪ জন নিহত হয়েছেন। এদের মধ্যে তিনজন শিশু ও একজন নারী। সোমবার (৭ আগস্ট) বিকেলে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ও চকরিয়া উপজেলার পূর্ব ভিলিজার পাড়ায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- জান্নাত আরা (২৮) ও তার মেয়ে মাহিম আক্তার (২)। বাকি দুই শিশুর পরিচয় পাওয়া যায়নি।

universel cardiac hospital

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান জানান, কয়েকদিনের ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। উপজেলার বরইতলী ইউনিয়নের পূর্ব ভিলিজার পাড়ায় পাহাড়ধসে একটি মাটির ঘরের দেওয়ালে পড়ে। এতে চাপা পড়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। ভারী বর্ষণে রাস্তাঘাট তলিয়ে যাওয়ায় ওই এলাকায় যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। তবে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোহাম্মদ ছালেকুজ্জামান দুই শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এছাড়া মাতামুহুরী নদীতে ভেসে আসা লাকড়ি তুলতে গিয়ে শাহ আলম (২৮) নামের এক পান ব্যবসায়ী নিখোঁজ হয়েছেন। তিনি উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের হাজিপাড়ার মৃত জাকের হোছাইনের ছেলে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধসে জান্নাত আরা (২৮) ও মাহিম আক্তার (২) নামের দুজন নিহত হয়েছেন। তারা ক্যাম্পের ৯ নম্বর ব্লকের আনোয়ার ইসলামের স্ত্রী ও কন্যা। মা-মেয়ের সুরতহাল তৈরির পর বিনা ময়নাতদন্তে পরিবারের কাছে মরদেহ বুঝিয়ে দেওয়া হয়।

এদিকে মহেশখালীতে টমটমের ব্যাটারিতে চার্জ দেওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্টে ইয়াছিন মামুন (১৬) নামের এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। সে স্থানীয় লিডারশিপ হাই স্কুলের দশম শ্রেণির ছাত্র। মহেশখালী থানার পরিদর্শক (তদন্ত) তাজ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

শেয়ার করুন