ইনস্টাগ্রামে ৬০ কোটির ইতিহাস গড়লেন রোনালদো

মত ও পথ ডেস্ক

ক্রিশ্চিয়ানো রোনালদো
ক্রিশ্চিয়ানো রোনালদো। সংগৃহীত ছবি

ইনস্টাগ্রামে ইতিহাস গড়ে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সোশ্যাল মিডিয়ার এই প্ল্যাটফর্মে পর্তুগিজ যুবরাজের ফলোয়ারের সংখ্যা এখন ৬০০ মিলিয়ন বা ৬০ কোটি! আল-নাসরের ফরোয়ার্ড বিশ্বের প্রথম ব্যক্তি, যার ইনস্টাগ্রামে ফলোয়ারের সংখ্যা ৬০০ মিলিয়ন বা ৬০ কোটিতে পৌঁছেছে, যা কিনা নতুন এক ইতিহাস।

রোনালদো ২০২২ সালের নভেম্বরে ৫০০ মিলিয়ন ফলোয়ারে পৌঁছেছিলেন এবং তিনি গত বছরের ফেব্রুয়ারিতে ৪০০ মিলিয়নে পা রাখেন। এর আগে ২০২১ সালের জুন মাসে সোশ্যাল মিডিয়ার এই প্ল্যাটফর্মে তার ফলোয়াড় সংখ্যা প্রায় ৩০০ মিলিয়ন বা ৩০ কোটি ছুঁয়ে ছিল।

universel cardiac hospital

গত মাসেই ফোর্বসের বিচারে বিশ্বের সবচেয়ে বেশি আয় করা অ্যাথলেট নির্বাচিত হন রোনালদো। ইনস্টাগ্রাম শিডিউলিং টুল হপার এইচ কিউ জানিয়েছে, রোনালদো ইনস্টাগ্রাম থেকে সবচেয়ে বেশি আয় করা তারকা নির্বাচিত হয়েছেন। ইনস্টাগ্রামে প্রতিটি পোস্ট থেকে ৩.২৩ মিলিয়ন মার্কিন ডলার আয় করে থাকেন তিনি।

অন্যদিকে ইনস্টাগ্রামে লিওনেল মেসির ফলোয়ার সংখ্যা ৪৮২ মিলিয়ন। ইনস্টাগ্রামে প্রতিটি পোস্ট থেকে ২.৬ মিলিয়ন মার্কিন ডলার পেয়ে থাকেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক।

সারা বিশ্বের তারকাদের মধ্যে ইনস্টাগ্রাম থেকে আয়ের বিচারে সবচেয়ে এগিয়ে রয়েছেন রোনালদো ও মেসি। তারা গায়িকা সেলেনা গোমেজ, টেলিভিশনের তারকা কাইলি জেনার, অভিনেতা ডোয়েন ‘দ্য রক’ জনসনকে পিছনে ফেলেছেন।

ইনস্টাগ্রাম থেকে সবচেয়ে বেশি আয় করা সেরা ২০ জন তারকার মধ্যে আছেন ফ্রান্সের তারকা কিলিয়ান এমবাপে, ব্রাজিলের তারকা নেইমার জুনিয়র, ভারতীয় ক্রিকেট দলের তারকা বিরাট কোহলি।

সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তার হিসেবে অবশ্য নেইমারের চেয়ে অনেকটা পিছিয়ে এমবাপে। ইনস্টাগ্রামে প্রতিটি পোস্ট থেকে এমবাপের দ্বিগুণ আয় করেন নেইমার।

শেয়ার করুন