খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে চিকিৎসকেরা উদ্বিগ্ন: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

মুক্তি পাওয়ার পর গুলশানের বাসায় যাচ্ছেন খালেদা জিয়া, সঙ্গে আছেন ফাতেমাও
ফাইল ছবি

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে তাঁর চিকিৎসকেরা উদ্বিগ্ন বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে আবারও দাবি জানিয়েছেন তিনি। আজ শনিবার সকালে রাজধানীর বনানী কবরস্থানে প্রয়াত আরাফাত রহমান কোকোর কবর জিয়ারতের পর সাংবাদিকদের কাছে এসব কথা বলেন মির্জা ফখরুল।

হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার স্বাস্থ্য সম্পর্কে বিএনপির মহাসচিব বলেন, গতকালও আমি হাসপাতালে ছিলাম। তখন মেডিকেল বোর্ড বসেছিল। সেই বোর্ডের চিকিৎসকেরা খুবই উদ্বিগ্ন। তাঁরা মনে করছেন, খালেদা জিয়াকে যদি অবিলম্বে উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণ করা না হয়, তাহলে শেষ পর্যন্ত ঢাকায় বা বাংলাদেশে তাঁর চিকিৎসা সম্পূর্ণভাবে সম্ভব হবে কি না, তারা এখনো নিশ্চিত নন। তাই তারা বারবার বলছেন, তাঁর (খালেদা জিয়ার) চিকিৎসার জন্য বিদেশে অ্যাডভান্স সেন্টারে পাঠানো উচিত। গতকালও তাদের সঙ্গে আলাপকালে তারা এ কথা বলেছেন যে, তাঁকে বিদেশে পাঠানো খুবই দরকার।’

universel cardiac hospital

মির্জা ফখরুল বলেন, যারা দায়িত্বে আছেন, তাদেরকে আমি পরিষ্কার করে বলতে চাই যে, অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিন এবং তাঁর সুচিকিৎসার জন্য তাঁকে বাইরে যাওয়ার ব্যবস্থা করুন। অন্যথায় গণতন্ত্র মুক্তির জন্য যে আন্দোলন শুরু হয়েছে এক দফা দাবির, সেই দাবি আদায় করে জনগণ একটা অভ্যুত্থানের মধ্য দিয়ে তাঁকে মুক্ত করবে এবং তাঁর মুক্তির ব্যবস্থা করবে।

শেয়ার করুন