ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ছাড়াল, মৃত্যু ৩৭৩

নিজস্ব প্রতিবেদক

দ্বিতীয়বার ডেঙ্গু আক্রান্ত হলে করণীয়
ফাইল ছবি

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১১ আগস্ট পর্যন্ত দাঁড়িয়েছে ৩৭৩ জনে। এর আগের ২৪ ঘণ্টায় ২ হাজার ৪৬ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ বছর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ৮০ হাজার ৭৪ জন। তাদের মধ্যে ঢাকার ৪০ হাজার ৭৬৪ জন। আর ঢাকার ঢাকার বাইরের ৩৯ হাজার ৩১০ জন। শুক্রবার গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর এসব তথ্য জানিয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর বলছে, বর্তমানে ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ৯ হাজার ৬৭৫ জন। তাদের মধ্যে ৪ হাজার ৪২১ জন ঢাকায় ও ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ভর্তি হয়েছে ৫ হাজার ২৫৪ জন। চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১১ আগস্ট পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৮০ হাজার ৭৪ জন।

universel cardiac hospital

এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭০ হাজার ২৬ জন। এ সময়ে ঢাকায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪০ হাজার ৭৬৪ ও সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ৩৬ হাজার ৫৪ জন। ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ৩৯ হাজার ৩১০ জন ও বাড়ি ফিরেছেন ৩৩ হাজার ৯৭২ জন। চলতি বছরে ৩৭৩ জনের মৃত্যুর খবর বিজ্ঞাপ্তিতে জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

শেয়ার করুন