আওয়ামী লীগ কী অপরাধ করেছে, বিএনপি কেন এক দফা চায়: প্রশ্ন প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

জাতির কাছে প্রশ্ন রেখে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ কী অপরাধ করেছে? বিএনপি কেন এক দফার কথা বলছে। আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় স্বাগত বক্তব্যে তিনি এ প্রশ্ন তোলেন।

শনিবার (১২ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টায় গণভবনে এ সভা শুরু হয়।

universel cardiac hospital

শেখ হাসিনা বলেন, সুযোগ থাকার পরও বিএনপি তত্ত্বাবধায়ক সরকারের ব্যবস্থা করেনি। এখন তারা কেন তত্ত্বাবধায়ক সরকার চাইছে? ভোট চুরি করলে দেশের মানুষ মেনে নেয় না, খালেদা জিয়ার পদত্যাগই তার প্রমাণ।

জাতির কাছে প্রশ্ন রেখে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ কী অপরাধ করেছে? বিএনপি কেন এক দফার কথা বলছে। যারা স্বজনহারা তাদের জবাব কি খালেদা জিয়া দিতে পারবে? বিএনপি দেশের মানুষকে কী দিতে পেরেছে?

দেশের সর্বস্তরের মানুষ বিএনপির অত্যাচারের শিকার উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, দেশের মানুষ ভালো আছে সেটা বিএনপির সহ্য হয় না। এ দেশকে আবার অন্ধকার যুগে নিয়ে যেতে চায় বিএনপি।

শেখ হাসিনা বলেন, বিএনপি ক্ষমতায় থাকতে দুর্নীতি পাঁচবার চ্যাম্পিয়ন হয়েছে। যারা দুর্নীতি করে বিদেশে টাকা পাচার করেছে তারাই আবার এখন দুর্নীতি কথা বলে। তাদের মুখে এখন নীতির কথা শুনতে হয়। বিএনপির অত্যাচারের ভয়ে আওয়ামী লীগ পথে হাঁটেনি।

আওয়ামী লীগ সভাপতি বলেন, বিএনপির আমলে তাদের পৃষ্ঠপোষকতায় ২১ আগস্ট গ্রেনেড হামলা করা হয়। ২১ আগস্টের হামলার আলামত পর্যন্ত রাখতে দেয়নি তারা। এখনো বিএনপির নেতারা আমাকে সরাসরি হত্যার হুমকি দিচ্ছে। এসব কথা, বিশৃঙ্খলার করার কারণ কী, কেন এমন করা হচ্ছে, এর জবাব বিএনপির কাছে চাইতে হবে। আন্তর্জাতিক কোন শক্তির বলে তারা এসব করে এটা জানতে চাই। বিএনপি-জামায়াতের সঙ্গে আন্তর্জাতিক কোনো শক্তি নেই।

সভায় অংশ নেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, জাতীয় সংসদের উপনেতা ও সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, শেখ সেলিম, এডভোকেট কামরুল ইসলাম, কাজী জাফরুল্লাহ চৌধুরী, ড. আব্দুর রাজ্জাকসহ কেন্দ্রীয় কমিটির নেতারা।

শেয়ার করুন