ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোলে চ্যাম্পিয়ন আল নাসর

ক্রিশ্চিয়ানো রোনালদো। ফাইল ছবি

বুড়ো হাড়ের ভেল্কি দেখালেন ক্রিশ্চিয়ানো রোনালদো। আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপের ফাইনালে পিছিয়ে পড়া দলকে জোড়া গোলে দুর্দান্ত এক জয় এনে দিলেন পর্তুগিজ যুবরাজ। প্রথমবারের মতো এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হলো তার ক্লাব আল নাসর।

সৌদি আরবের ফুটবলে অভিষেক মৌসুমে ছিলেন শিরোপাহীন। সেই হতাশা নতুন মৌসুমে ঘোচালেন রোনালদো। অনেকটা সময় ১০ জন নিয়ে খেলেও তার দল আল নাসর পেলো শিরোপার স্বাদ।

universel cardiac hospital

শনিবার (১২ আগস্ট) কিং ফাহাদ স্টেডিয়ামে ১২০ মিনিটের হাড্ডাহাড্ডি লড়াইয়ের ফাইনালে আল হিলালকে ২-১ গোলে হারিয়েছে আল নাসর।

ম্যাচে প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধে ৫১ মিনিটে মাইকেলের গোলে এগিয়ে যায় আল হিলাল। এরপর ৭০তম মিনিটে মালকমকে ফাউল করে আল আমরি লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় আল নাসর।

সেখান থেকে দলকে লড়াইয়ে ফেরান রোনালদো। ৭৪তম মিনিটে আল ঘানাম ডানদিক থেকে ক্রস বাড়ান রোনালদোর দিকে। চোখের পলকে পায়ের আলতো ছোঁয়ায় সেটি গোল বানান সিআরসেভেন। এই গোলেই সমতায় ফিরে খেলা অতিরিক্ত সময়ে নিয়ে যায় আল নাসর।

ওই গোলের কিছু সময় পর অবশ্য আরেকটি লাল কার্ড দেখে আল নাসর। তবে এবার মাঠে নয়, ৭৮তম মিনিটে বেঞ্চে বসে অখেলোয়াড়সুলভ আচরণ করে লাল কার্ড দেখেন দলটির নাওয়াফ বৌসাল।

অতিরিক্ত সময়ে ৯৮ মিনিটে জয়সূচক গোলটি করেন রোনালদো। এবার সতীর্থ ফুটবলারের দূরপাল্লার শট পোস্টে আটকে গেলে ফিরতি প্রচেষ্টায় হেডে বল জালে পাঠান সাবেক রিয়াল মাদ্রিদ তারকা। বাকি সময় এই গোল ধরে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে আল নাসর।

শেয়ার করুন