যুদ্ধাপরাধী সাঈদীর ছেলেসহ ৫ হাজার জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক

যুদ্ধাপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এলাকা এবং শাহবাগ মোড়ে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় মামলা হয়েছে। সাঈদীর ছেলে মাসুদ সাঈদী ও জামায়াতের তিন নেতাসহ অজ্ঞাতনামা পাঁচ হাজার ব্যক্তির বিরুদ্ধে ওই মামলা করা হয়।

গতকাল মঙ্গলবার রাতে শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) মো. জব্বার বাদী হয়ে মামলা করেন। মামলায় পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগও আনা হয়েছে।

universel cardiac hospital

মামলার এজাহারভুক্ত আসামিরা হলেন জামায়াতের সহকারী মহাসচিব হামিদুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম ওরফে মাসুদ, ঢাকা মহানগর জামায়াতের সহকারী সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ও সাঈদীর ছেলে মাসুদ সাঈদী। শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) শাহ আলম আজ বুধবার মামলা হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, এই মামলায় কাউকে এখনো গ্রেপ্তার করা যায়নি।

গতকাল রাতে সাঈদীর মৃত্যুকে কেন্দ্র করে পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে জামায়াতের ১১৬ নেতাকর্মীর বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় পৃথক মামলা করে পুলিশ।

শেয়ার করুন