উগ্রবাদের বিরুদ্ধে বাংলাদেশের সঙ্গে কাজ করবে ভারত

নিজস্ব প্রতিবেদক

প্রণয় কুমার ভার্মা
প্রণয় কুমার ভার্মা। ছবি : সংগৃহীত

উগ্রবাদ ও সহিংসতার বিরুদ্ধে বাংলাদেশের সঙ্গে একযোগে কাজ করবে ভারত। বাংলাদেশের উন্নয়নেও পাশে থাকবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ভারতের হাই কমিশনার প্রণয় ভার্মা। শনিবার জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন প্রণয় ভার্মা। জাতীয় শোক দিবস উপলক্ষে এই আলোচনার আয়োজন করে বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতি।

প্রণয় ভার্মা বলেন, বাংলাদেশ আজ উন্নয়ন ও অগ্রগতির দিকে এগিয়ে যাচ্ছে। উন্নয়নের এই যাত্রায় প্রতিবেশী হিসেবে বাংলাদেশের জনগণের পাশে আছে ভারত। আমাদের সম্মিলিত প্রচেষ্টা বাণিজ্য, কানেকটিভিটি, নিরাপত্তা ও উভয় দেশের মানুষের মেলবন্ধনকে আরও বিকশিত করছে। আমরা উগ্রবাদ ও সহিংসতার বিরুদ্ধে একসঙ্গে কাজ করব বলে একমত হয়েছি।

universel cardiac hospital

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, সামনে নির্বাচন। নির্বাচন নিয়ে সরকারের সুস্পষ্ট বক্তব্য হচ্ছে, নির্বাচন বিষয়ে সংবিধানের বাইরে কিছু হবে না। সংবিধানের বাইরে নির্বাচন হবে না।বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতির সভাপতি রশিদুল আলমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন; সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী, আবেদ খান; সংসদ সদস্য বেনজির আহমেদ, আরমা দত্ত, বাসন্তী চাকমা প্রমুখ।

শেয়ার করুন