বিএনপির মহাসচিব ২১ আগস্টের ঘাতকদের মুখপাত্র: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

সংগৃহীত ছবি

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির মহাসচিব ২১ আগস্টের ঘাতকদের মুখপাত্র। ২১ আগস্টের মতো এমন ভয়াবহ ঘটনাকে মির্জা ফখরুল আওয়ামী লীগের ‘সাজানো নাটক’ বলেছেন, যেখানে এটি দিবালোকের মতো স্পষ্ট যে, তারা এটি ঘটিয়েছেন।

তিনি বলেন, এমন জঘন্য, ঘৃণ্য, বিভৎস মিথ্যাচার একটি দলের মহাসচিব করতে পারেন, আমার তা বিশ্বাস করতেই কষ্ট হচ্ছে। আজ মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে ড. হাছান মাহমুদ এসব কথা বলেন।

universel cardiac hospital

তিনি বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট খালেদা জিয়ার অনুমোদনক্রমে তাঁর পুত্র তারেক রহমানের প্রত্যক্ষ নির্দেশনায় তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও আওয়ামী লীগের সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে হত্যা এবং আওয়ামী লীগের নেতৃত্বকে নিশ্চিহ্ন করার উদ্দেশ্যেই গ্রেনেড হামলা পরিচালনা করা হয়েছিলো। আর পত্রপত্রিকায় দেখলাম, মির্জা ফখরুল গতকাল এই ঘৃণ্য গ্রেনেড হামলা নিয়ে নির্লজ্জ মিথ্যাচার করেছেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপির মহাসচিব বলেছেন- যে জায়গায় অনুমতি দেওয়া হয়েছিলো, সেখানে না করে তারা অন্য জায়গায় কেন করলো। কিন্তু প্রকৃতপক্ষে আমরা ২১ আগস্টের কয়েকদিন আগেই মুক্তাঙ্গণে সমাবেশ করার জন্য অনুমতি চেয়েছিলাম কিন্তু অনুমতি দেওয়া হয়নি। শেষ মুহূর্তে আমাদের পার্টি অফিসের সামনে সমাবেশ করার জন্য মৌখিক অনুমতি দেওয়া হয়। এতে প্রমাণ হয় যে, গ্রেনেড হামলা পরিচালনা করার সুবিধার্থেই মুক্তাঙ্গণে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়নি। কারণ মুক্তাঙ্গণে গ্রেনেড ছোঁড়ার সুবিধা সেভাবে নেই

শেয়ার করুন