মারা যাননি হিথ স্ট্রিক, নিশ্চিত করেছে জিম্বাবুয়ে ক্রিকেট

মত ও পথ ডেস্ক

চার ঘন্টার ব্যবধানেই শোনা গেল ভিন্ন এক খবর। শুরুতে হিথ স্ট্রিকের মৃত্যুর খবরে সারাবিশ্বে নেমে আসে শোকের ছায়া। যদিও খানিক পরেই জানা গেল ভিন্ন তথ্য। বেঁচে আছেন জিম্বাবুয়ের এই কিংবদন্তি ক্রিকেটার। টুইটারে বিষয়টি নিশ্চিত করেছেন তার সাবেক সতীর্থ হেনরি ওলোঙ্গা। শুরুতে এই পেসারই জানিয়েছিলেন স্ট্রিকের মৃত্যুর খবর! 

বুধবার ভোরেই প্রথম ওলোঙ্গার পোস্টের সূত্র ধরে ছড়িয়ে পড়ে হিথ স্ট্রিকের মৃত্যুর সংবাদ। যদিও বেলা ১১টা নাগাদ অন্য এক পোস্টে তিনি জানান, হিথ স্ট্রিক বেঁচে আছেন। তার সঙ্গে কথাও হয়েছে ওলোঙ্গার।

universel cardiac hospital

টুইটারে একটি চ্যাটের স্ক্রিনশট দিয়ে তিনি লিখেছেন, ‘আমি নিশ্চিত ভাবে জানাতে চাই যে হিথ স্ট্রিকের মৃত্যুর খবর নিয়ে বাড়াবাড়ি করা হয়েছে। আমি নিজেই ওর মুখ থেকে শুনেছি যে ও এখনও জীবিত। থার্ড আম্পায়ার আবার ওকে ফিরিয়ে এনেছে। ও বেঁচে রয়েছে।’

এর আগেই অবশ্য হিথ স্ট্রিকের মৃত্যুর খবরে বিভ্রান্ত হয়েছেন অনেকে। খবর চাউর হবার পরেই শোক জানিয়ে টুইট করেছেন বীরেন্দ্রর শেবাগ, ভিভিএস লক্ষণ, অনিল কুম্বলের মতো তারকারা। তাদের প্রত্যেকেই অবশ্য নিজ নিজ টুইটার মুছে ফেলেছেন। 

হিথ স্ট্রিকের মৃত্যুতে বাংলাদেশেও নেমেছিল শোকের ছায়া। সকাল থেকেই বাংলাদেশের সামাজিক যোগাযোগমাধ্যমের ইস্যু ছিলেন হিথ স্ট্রিক। শেষ পর্যন্ত তার বেঁচে থাকার খবরে নেটিজেনদের মাঝে ফিরেছে স্বস্তি। 

লম্বা সময় ধরে বাংলাদেশের পেসারদের নিয়ে কাজ করেছিলেন হিথ স্ট্রিক। মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদের উত্থানও তারই হাত ধরে। ২০১৪ থেকে ২০১৬ পর্যন্ত জাতীয় দলের বোলিং কোচের দায়িত্ব ছিল তার কাছে। বাংলাদেশের পেস বোলিং এর উত্থানে তার অবদানকেই বড় করে দেখেন অনেকে। 

শেয়ার করুন