ওমরাহ করতে সস্ত্রীক সৌদি গেলেন মোকতাদির চৌধুরী এমপি

মোহাম্মদ সজিবুল হুদা

পবিত্র ওমরাহ পালন করতে সস্ত্রীক সৌদি আরব গেলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

বৃহস্পতিবার সকাল ১০:১৫ মিনিটে সৌদি আরবের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন উবায়দুল মোকতাদির চৌধুরী এবং তাঁর সহধর্মিণী ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ফাহিমা খাতুন।

universel cardiac hospital

ওমরাহ শেষে আগামী ৩ সেপ্টেম্বর তাদের ঢাকা ফেরার কথা রয়েছে।

ঢাকা ত্যাগের পূর্বে মত ও পথকে মোকতাদির চৌধুরী বলেন, হঠাৎ মনে পড়লো যে রসূলে মকবুল (সাঃ) এর রওজা মোবারক যিয়ারত করা দরকার। আমার মনটা খুব আর্ত হয়ে গেলো এবং আমি তখন আমার স্ত্রীকে বলে সিদ্ধান্ত নিলাম যে আমরা যাব। এই চিন্তা করেই আজকে আমরা রওয়ানা দিয়েছি। প্রথমেই মদিনা মনোয়ারা যাবো, সেখানে রাসূলে পাক (সাঃ) রওজা মোবারক যিয়ারত করব এবং মসজিদে নববীতে জুমার নামাজ আদায় করার ইচ্ছে আছে। এরপর মক্কা মোয়াজ্জমা যাব এবং সেখানে ওমরাহ পালন করব।

ওমরাহ’র জন্য আগস্ট মাসকে বেছে নেওয়া প্রসঙ্গে তিনি বলেন, বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ যাদেরকে হত্যা করা হয়েছে তাদের জন্য মাগফেরাত কামনা করাই আগস্ট মাসকে বেছে নেওয়ার একমাত্র উদ্দেশ্য। ষড়যন্ত্রকারীরা যাতে ষড়যন্ত্র করে কখনোই আর সফল হতে না পারে এজন্য আল্লাহ রাব্বুল আলামীনের কাছে প্রার্থনা করব।

পবিত্র মদিনা শরীফে সর্বাগ্রে যাওয়া প্রসঙ্গে মোকতাদির চৌধুরী বলেন, এটা শুধু এখন নয়, আমি আগেও মদিনা শরীফেই গিয়েছি। মদিনায় আগে যাওয়ার কারণ হলো- রসূলে মকবুল (সাঃ) এর জন্যই তো আমি আল্লাহর পথকে চিনতে পেরেছি, কাজেই তাকেই তো আমি প্রথমে স্মরণ করব; সেই ভাবনা থেকেই মদিনায় আগে যাওয়ার সিদ্ধান্ত।

শেয়ার করুন