মিথ্যা চেকের মামলা: বাদীকে ৩০ লাখ টাকা জরিমানা করলেন হাইকোর্ট

হাইকোর্ট
হাইকোর্ট। ফাইল ছবি

মিথ্যা চেক ডিজঅনারের মামলা করে নিয়োগ প্রতিষ্ঠানের মালিককে হয়রানি ও সাজা খাটানোর ঘটনায় জাহাঙ্গীর আলম ইউনুছ নামে এক ব্যক্তিকে ৩০ লাখ টাকা জরিমানা করেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার এ আদেশ দেন বিচারপতি মো. আশরাফুল কামালের একক হাইকোর্ট বেঞ্চ।

universel cardiac hospital

আদালতে ইউনুছের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার একেএম ফকরুল ইসলাম। আসামি একেএম গোলাম ফারুকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. লুৎফর রহমান। তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট শামীমা সুলতানা ও শারমীন আক্তার।

লুৎফর রহমান বলেন, চট্টগ্রামের সিঅ্যান্ডএফ এজেন্ট ব্যবসায়ী একেএম গোলাম ফারুকের কর্মচারী জাহাঙ্গীর আলম ইউনুছ ২টি চেক চুরি করে ২০১১ সালে চাকরি ছেড়ে দেন। পরে ইউনুছ সাবেক মালিক গোলাম ফারুকের বিরুদ্ধে ২০১১ সালের ১৬ নভেম্বর ১০ লাখ ৮ হাজার টাকার চেক ডিজঅনারের প্রথম মামলা করেন। মামলা চলাকালে ২০১৩ সালে তিনি ২০ লাখ টাকার চেক ডিজঅনারের আরেকটি মামলা করেন।

২০১১ সালে করা ১ম মামলায় আসামি একেএম গোলাম ফারুকের সাজা হয় এবং ২০১৩ সালে করা ২য় মামলায় আসামি খালাস পান।

খালাস আদেশের বিরুদ্ধে ২০১৮ সালে ইউনুছ হাইকোর্টে ফৌজদারি আপিল করেন। অন্যদিকে সাজার আদেশের বিরুদ্ধে আসামি গোলাম ফারুক প্রথমে চট্টগ্রামে আপিল করেন এবং পরে হাইকোর্টে ফৌজদারি রিভিশন আপিল করেন।

দুই মামলা একই সঙ্গে শুনানি শেষে বৃহস্পতিবার হাইকোর্ট উভয় মামলায় আসামি গোলাম ফারুককে খালাস দেন এবং মিথ্যা মামলা করে সাবেক মালিককে হয়রানি করার জন্য ইউনুছকে ৩০ লাখ টাকা জরিমানার আদেশ দেন।

শেয়ার করুন