ড. ইউনূস স্বাধীনভাবে কাজ চালিয়ে যাবেন, চিঠিতে আশাবাদ ওবামার

মত ও পথ ডেস্ক

শান্তিতে নোবেল পুরস্কারজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে চিঠি দিয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। ড. ইউনূস স্বাধীনভাবে নিজের গুরুত্বপূর্ণ কাজগুলো চালিয়ে যাবেন, চিঠিতে সে আশাবাদ ব্যক্ত করেন তিনি। বারাক ওবামার স্বাক্ষরিত ওই চিঠির একটি ছবি নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে শেয়ার করেছেন ড. ইউনূস। তাতে দেখা যায়, চিঠিতে তারিখ ১৭ আগস্ট উল্লেখ রয়েছে।

চিঠিতে ওবামা বলেছেন, পরিবার ও সম্প্রদায়কে দারিদ্র্যপীড়িত অবস্থা থেকে তুলে আনার উপায় বাতলে দিয়ে মানুষকে ক্ষমতায়িত করার আপনার যে প্রচেষ্টা, তা আমাকে দীর্ঘ সময় ধরে অনুপ্রাণিত করেছে। ২০০৯ সালে হোয়াইট হাউসে যখন আপনার সঙ্গে আমার সাক্ষাতের সুযোগ হয়েছিল, তখন বলেছিলাম নিজেদের সম্ভাবনা নিয়ে ভাবতে লাখ লাখ মানুষকে অনুপ্রেরণা দিয়েছে আপনার কাজ।

universel cardiac hospital

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট আরও বলেন, যাদের সম্ভাবনার বিকাশে আপনি কাজ করেছেন, তাদের অনেকে এবং আমরা যারা সবার জন্য একটি ন্যায়নিষ্ঠ অর্থনৈতিক ভবিষ্যৎ নিয়ে চিন্তাভাবনা করি, তারা সবাই আপনার বিষয়টি ভাবছি। আশা করি, বর্তমান সময়ে এটি আপনাকে শক্তি জোগাবে। আমি আরও আশা করি, গুরুত্বপূর্ণ কাজগুলো করার ক্ষেত্রে আপনি স্বাধীনতা পাবেন।

শেয়ার করুন