‘নির্বাচন প্রতিরোধ করতে এলে দাঁতভাঙা জবাব’

নিজস্ব প্রতিবেদক

জাহাঙ্গীর কবির নানক
জাহাঙ্গীর কবির নানক। ফাইল ছবি

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রতিরোধ করতে চাইলে দাঁতভাঙা জবাব দেওয়া হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, ‘বিএনপিকে পরিষ্কারভাবে বলে দিচ্ছি—নির্বাচন প্রতিরোধ করতে এলে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ এবার দাঁতভাঙা জবাব দেবে।’

রোববার (২৭ আগস্ট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস স্মরণে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে এসব কথা বলেন তিনি। রাজধানীর আদাবরের শেখেরটেকে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের পক্ষে আদাবর থানা আওয়ামী লীগ এই অনুষ্ঠানের আয়োজন করে।

universel cardiac hospital

নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে উল্লেখ করে জাহাঙ্গীর কবির নানক বলেন, কেউ নির্বাচনে অংশ নিতে পারে আবার নাও নিতে পারে। নির্বাচন কারও জন্য অপেক্ষা করবে না। নির্বাচন প্রতিহত করতে সরকারবিরোধী আন্দোলনের নামে দেশে নৈরাজ্য-সন্ত্রাসী কর্মকাণ্ড করলে বিএনপিকে জবাব দেওয়া হবে।

তিনি বলেন, যে হাতে বোমা মারবেন সেই হাত ভেঙে দেওয়া হবে। যে হাতে আগুন দেবেন সেই হাত গুঁড়িয়ে দেওয়া হবে। কারণ, আমরা জনগণের শান্তি-শৃঙ্খলা রক্ষা করবো।

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে নানক বলেন, শুধু স্লোগান দিলে হবে না। সতর্ক সৈনিকের দায়িত্ব পালন করতে হবে। ওদের আস্তানাগুলোর দিকে খেয়াল রাখতে হবে। ওরা কোথায় সন্ত্রাসীদের আশ্রয় দিচ্ছে, কোথায় অস্ত্র মজুত করছে—তা আইনশৃঙ্খলা বাহিনীকে জানাতে হবে। ওরা সেই পুরোনো চরিত্রে ফিরে গেছে। ওরা জঙ্গিবাদ সৃষ্টি করেছিল। ওরা এই দেশকে আফগানিস্তান বানানোর চেষ্টা করেছিল। আবার এই দেশকে জঙ্গি রাষ্ট্রে পরিণত করার জন্য জঙ্গিবাদকে আশ্রয় দিচ্ছে। সম্প্রতি মৌলভীবাজারের কুলাউড়ায় জঙ্গি-সন্ত্রাসীদের আইনশৃঙ্খলা বাহিনী গ্রেফতার করেছে।

আদাবর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ মান্নানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য সাদেক খান, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা, আদাবর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাউদ্দিন শামীম প্রমুখ।

শেয়ার করুন