ড. ইউনূস এখনো অর্থ ব্যয় করে যাচ্ছেন দেশের বিরুদ্ধে: শাহরিয়ার

নিজস্ব প্রতিবেদক

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।ফাইল ছবি

ড. মুহাম্মদ ইউনূসকে নিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, তিনি বা তার লোকজন এখনো বাংলাদেশের বিরুদ্ধে অর্থ ব্যয় করে যাচ্ছেন। ড. ইউনূসের মামলা নিয়ে উদ্বেগ জানিয়ে শতাধিক নোবেলবিজয়ীসহ বিশ্বের বিভিন্ন ক্ষেত্রের শীর্ষস্থানীয় দেড় শতাধিক ব্যক্তির বিবৃতি প্রদান প্রসঙ্গে আলোচনায় একথা বলেছেন তিনি। আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ- দক্ষিণ কোরিয়ার সহযোগিতা নিয়ে অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

তিনি বলেন, একটি আন্তর্জাতিক গণমাধ্যমে দুই পাতা বিজ্ঞাপন দিতে অন্তত দুই মিলিয়ন ডলার (২০ কোটি টাকার বেশি) লাগে। সে পরিমাণ অর্থ ব্যয় করে একটি বিজ্ঞাপনের মতো কয়েকজনের স্বাক্ষর নিয়ে…। বিবৃতিতে স্বাক্ষরকারীদের অর্ধেকেরও বেশি অবসরপ্রাপ্ত উল্লেখ করে শাহরিয়ার বলেন, তিনি (ড. মুহাম্মদ ইউনূস) বা তার লোকজন এখনও অর্থ ব্যয় করে যাচ্ছেন বাংলাদেশের বিরুদ্ধে। এতে কোনো সন্দেহ নেই।

ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘন ও অর্থ আত্মসাতের অভিযোগে ঢাকার আদালতে মামলা চলছে। এ নিয়ে উদ্বেগ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ওই খোলাচিঠি পাঠানো হয়েছে, যাতে স্বাক্ষরকারীদের মধ্যে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, দেশটির সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন, জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি–মুনসহ বহু বিশিষ্ট ব্যক্তির নাম রয়েছে। গতকাল যুক্তরাষ্ট্রের শিকাগোভিত্তিক জনসংযোগ প্রতিষ্ঠান সিজিয়ন পিআর নিউজওয়্যার তাদের ওয়েবসাইটে এ চিঠি প্রকাশ করে।

শেয়ার করুন