আনুষ্ঠানিকভাবে লিটন দলে, বাদ যাননি কেউ

মত ও পথ ডেস্ক

লিটন দাস
লিটন দাস। ফাইল ছবি

অবশেষে দলের সঙ্গে যুক্ত হচ্ছেন বাংলাদেশ দলের নিয়মিত ওপেনার লিটন কুমার দাস। এশিয়া কাপের সুপার ফোরে বাংলাদেশ দলের জার্সিতে দেখা যেতে পারে তাকে। কাল রাতেই লাহোরে জাতীয় দলের সঙ্গে যোগ দিতে উড়াল দিয়েছেন জাতীয় দলের নির্ভরযোগ্য এই ব্যাটার। যেখানে আগামীকাল সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে টাইগাররা।

তবে লিটনকে পাঠানোর সিদ্ধান্তের পরেই আলোচনায় এসেছে দল থেকে বাদ পড়ার প্রসঙ্গ। দলে এখন স্বীকৃত ওপেনার চারজন। আগেই ডাক পেয়েছিলেন নাঈম শেখ এবং তানজিদ হাসান তামিম। এরপর লিটনের জ্বরের সূত্রে এসেছেন এনামুল হক বিজয়। এবার লিটনও যোগ দিচ্ছেন এশিয়া কাপ স্কোয়াডে। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে, তাহলে বাদ পড়ছেন কে।

universel cardiac hospital

বিসিবি জানিয়েছে লিটন দাসকে এশিয়া কাপের স্কোয়াডে যুক্ত করা হলেও এখনই কাউকে বাদ দেওয়া হচ্ছে না। ক্রিকেট বোর্ডের পাঠানো বিবৃতিতে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘এশিয়া কাপের স্কোয়াডে কিছু চোট সমস্যা আছে। সেজন্য টিম ম্যানেজমেন্ট মনে করছে বাড়তি খেলোয়াড় থাকা দরকার। আমরা বিসিবির মেডিকেল বিভাগের ছাড়পত্র পেয়েছি। লিটনের স্বাস্থ্য ঠিক আছে জেনে তাকে পাকিস্তান পাঠানোর সিদ্ধান্ত নেই।’

উল্লেখ্য, জ্বরের জন্য গত ২৭ আগস্ট দলের সঙ্গে শ্রীলঙ্কা যেতে পারেননি জাতীয় দলের সহ-অধিনায়ক লিটন কুমার দাস। এরপর তিনদিনেও জ্বর না কমায় তার বদলি হিসেবে দলে যুক্ত হন এনামুল হক বিজয়। শেষ পর্যন্ত লিটন জ্বর থেকে সেরে উঠেছেন। বাংলাদেশও পার করেছে গ্রুপ পর্ব। সুপার ফোরে তাই লিটনকে স্কোয়াডে যুক্ত করতে চাইছে বিসিবি।

তবে তার ম্যাচ খেলা নিয়ে এখনও শঙ্কা আছে। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) নিয়ম অনুযায়ী, টুর্নামেন্ট শুরুর পর নির্দিষ্ট কোনো কারণ ছাড়া স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে না কোনো দল। লিটন দলের সঙ্গে যোগ দিলেও তাই জটিলতা সহসাই কাটছে না।

শেয়ার করুন