ম্যাক্রোঁ-ল্যাভরভের সফর প্রমাণ করে বিশ্ব সম্প্রদায় আমাদের সঙ্গে: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ ও রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বাংলাদেশ সফরে আসছেন, তাদের এ সফর প্রমাণ করে বিশ্ব সম্প্রদায় সরকারের সঙ্গে আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, বিএনপি নেতারা এখনো বড় বড় কথা বলে বেড়াচ্ছেন। রাত-বিরাতে বিদেশিদের কাছে ধরনা দিচ্ছেন। কিন্তু তাতে কোনো লাভ হয়নি, হবেও না। কেউ তাদের তত্ত্বাবধায়ক সরকারের দাবি সমর্থন করেননি। ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ আসছেন, আবার রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রীও ছুটে আসছেন। এতেই প্রমাণিত হয় বিশ্ব সম্প্রদায় আমাদের (আওয়ামী লীগ সরকার) সঙ্গে আছে।

universel cardiac hospital

বুধবার (৬ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে ‘বেদনাতুর ১৯৭৫ আগস্টের শহীদদের আলেখ্য’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচনে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। বইটি লিখেছেন বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধবিষয়ক গবেষক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. জেবউননেছা।

ড. হাছান মাহমুদ বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব নাকি বলেছেন, তাদের (বিএনপি) আন্দোলন ভিন্নখাতে নেওয়ার জন্য ড. মুহাম্মদ ইউনূসের প্রসঙ্গ আনা হয়েছে। আমি ড. ইউনূসের প্রতি যথাযথ সম্মান ও শ্রদ্ধা রেখেই বলতে চাই—নোবেল পুরস্কার পেলেই কি কেউ আইনের ঊর্ধ্বে? দেশের রাষ্ট্রপতি হলে কি কেউ আইনের ঊর্ধ্বে?

‘হুসেইন মুহম্মদ এরশাদ রাষ্ট্রপতি ছিলেন, তাকেও কয়েকবছর জেলখানায় কাটাতে হয়েছে। এ দেশের প্রধানমন্ত্রী ছিলেন খালেদা জিয়া। তিনিও দুর্নীতির দায়ে শাস্তি ভোগ করছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মামলা হয়েছে। তাকেও কিছুদিনের জন্য জেলখানায় যেতে হয়েছে। তাহলে নোবেল পুরস্কার পেলেই কি তার (ড. ইউনূস) শ্রমিকের পাওনা মওকুফ’- এমন প্রশ্ন রাখেন তথ্যমন্ত্রী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। এসময় অন্যদের মধ্যে ইমেরিটাস অধ্যাপক শিল্পী হাশেম খান, বীর মুক্তিযোদ্ধা শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের কন্যা হুরুন্নেছা, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, অধ্যাপক মাহফুজা খানম, শহীদ আব্দুল নঈম খানের বোন সংসদ সদস্য সুলতানা নাদিরা, শহীদ কর্নেল জামিল উদ্দিন আহমেদের মেয়ে আফরোজা জামিল, শহীদ সুলতানা কামালের ছোট ভাই গোলাম আহমেদ মৃধা, বীর মুক্তিযোদ্ধা ম হামিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন