এক–দেড় মাসের মধ্যে আমাকেও যেতে হবে ভেতরে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

ব্যক্তিগত প্রতিহিংসার কারণে সরকার ড. মুহম্মদ ইউনূসকে মামলায় জড়িয়ে কারাগারে নিতে উঠেপড়ে লেগেছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বর্তমান বিচারব্যবস্থায় ন্যায়বিচার মিলছে না। অনেকের মতো তার মামলার বিচার শুরু হয়ে গেছে। এক–দেড় মাসের মধ্যে তাকেও কারাগারে নেওয়া হতে পারে।

আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে একটি বইয়ের মোড়ক উন্মোচন ও আলোচনা সভায় মির্জা ফখরুল ইসলাম এ কথা বলেন। ড. ইউনূসের প্রসঙ্গ তুলে বিএনপির মহাসচিব বলেন, সরকার গুণী মানুষদের ন্যূনতম সম্মান করতে জানে না। ড. মুহাম্মদ ইউনূসকে অপমান করা হচ্ছে। ব্যক্তিগত প্রতিহিংসা, শত্রুতার কারণে ড. ইউনূসকে মামলায় জড়িয়ে কারাগারে নিতে উঠেপড়ে লেগেছে আওয়ামী লীগ সরকার।

universel cardiac hospital

নিজের মামলার উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, কয়েক দিন আগে আমার মামলার বিচার শুরু হয়েছে। আমার ধারণা, এক–দেড় মাসের মধ্যে আমানের (আমানউল্লাহ আমান) মতো আমাকেও চলে যেতে হবে ভেতরে (কারাগারে)। তাদের উদ্দেশ্যটা অত্যন্ত পরিষ্কার। যারা এ সরকারের বিরোধিতা করছে, এ সরকারের পক্ষে নয়, যারা এই সরকারকে বিদায়ের কথা বলছে, তাদের সবাইকে তারা কারাগারে ঢোকাতে চায়।

সরকার তালিকা করে দ্রুত মামলার রায় দেওয়ার পথে হাঁটছে বলে অভিযোগ করেন মির্জা ফখরুল। তিনি বলেন, আইন মন্ত্রণালয়ে চারজনের একটা সেল তৈরি করা হয়েছে। সেই সেলকে নির্দেশনা দেওয়া হয়েছে তারা যেন সে মামলাগুলো চিহ্নিত করে। তাদের (সরকার) ভাষায় চাঞ্চল্যকর ও রাষ্ট্রবিরোধী মামলা, সেগুলো যেন অতি দ্রুত রায় দেওয়া যায়, সে ব্যবস্থা করবে।

শেয়ার করুন