আন্দোলনে আমরা একা নই: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আন্দোলনে আমরা একা নই। আমাদের সঙ্গে গণতান্ত্রিক বিশ্ব আছে। তাই তিনি সবাইকে একযোগে বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানিয়েছেন। আন্তর্জাতিক গণতন্ত্র দিবসে আজ শুক্রবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে খালেদা জিয়াসহ নেতাদের ‘মিথ্যা’ মামলায় সাজার প্রতিবাদে এক সমাবেশে মির্জা ফখরুল ইসলাম এ কথা বলেন।

সমাবেশে বক্তব্যে বিএনপির মহাসচিব সম্প্রতি দুর্নীতি ও ফৌজদারি মামলায় ইকবাল হাসান মাহমুদ টুকু, আমানউল্লাহ আমানসহ অনেক নেতাকে সাজা দিয়ে কারাবন্দী করার ঘটনা উল্লেখ করেন। তিনি বলেন, তরুণদের জেগে উঠতে হবে। এখানে শুধু স্লোগান দিলে হবে না। সামনে বেরিয়ে আসতে হবে। গুলি, আক্রমণ সবকিছুকে সামনে নিয়ে দেশকে যদি বাঁচাতে চাই, আমাদের সামনে এগিয়ে আসতে হবে। আর কালবিলম্ব নয়। এখনই সময় আমাদের ঝাঁপিয়ে পড়তে হবে।

universel cardiac hospital

‘নির্বাচন নিয়ে প্রশ্ন কেন?’ প্রধানমন্ত্রীর এ বক্তব্যকে বছরের শ্রেষ্ঠ কৌতুক বলে মন্তব্য করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এই বছরে বাংলাদেশে এখন পর্যন্ত শ্রেষ্ঠ কৌতুক হচ্ছে গতকাল প্রধানমন্ত্রী একটু আক্ষেপের সুরে বলেছেন, আমি এতো ভালো ভালো নির্বাচন করি, আর দেশে-বিদেশে প্রশ্ন করে নির্বাচন ভালো হয় না।

গত বৃহস্পতিবার রাতে জাতীয় সংসদের ২৪তম অধিবেশনের সমাপনী ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচন প্রসঙ্গে কথা বলেন। তিনি বলেন, দেশ যখন অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে, তখন নির্বাচন নিয়ে কেন প্রশ্ন তোলা হচ্ছে? আজকে যখন সুষ্ঠুভাবে নির্বাচন আমরা করছি, তখনই নির্বাচন নিয়ে প্রশ্ন করা, এর অর্থটা কী?

শেয়ার করুন