লঙ্কানদের বিধ্বস্ত করে চ্যাম্পিয়ন ভারত

ক্রীড়া ডেস্ক

লোকশান এড়াতে সুপার ফোরে ভারত-পাকিস্তান ম্যাচে রিজার্ভ ডে রাখা হয়েছিল। কাজেও লেগেছিল দিনটি। কিন্তু এশিয়া কাপের ফাইনালে সম্প্রচার স্বত্ত্বের ব্যবসায় লালবাত্তি জ্বললো। লঙ্কানদের ব্যাটিং বিপর্যয়ে ফেলে ১০০ ওভারের ম্যাচ ২২ ওভারের মধ্যে শেষ করল ভারত। ১০ উইকেটের বিশাল জয়ে রোহিত শর্মার দল ঘরে তুলল এশিয়া কাপের রেকর্ড অষ্টম শিরোপা।

ম্যাচের ফল নির্ধারণ হয়ে গিয়েছিল শ্রীলঙ্কা ইনিংসেই। দাসুন শানাকার দল ১৫.২ ওভারে মাত্র ৫০ রানে অলআউট হয়ে যাওয়ার পর অপেক্ষা ছিল ভারত কী ব্যবধানে আর কত দ্রুত জিতবে। শুবমান গিল আর ঈশান কিষানের উদ্বোধনী জুটি সেই অপেক্ষাটা দীর্ঘস্থায়ী হতে দেয়নি। দুই তরুণ ভারতকে জয়ের দরকারি রান এনে দিয়েছেন মাত্র ৬.১ ওভারেই।

universel cardiac hospital

১০ উইকেটের যে জয় ভারতকে এনে দিয়েছে এশিয়া কাপের অষ্টম শিরোপা। এ নিয়ে এশিয়ার মহাদেশীয় টুর্নামেন্টে ১৬ আসরের অর্ধেকবারই ট্রফি হাতে তুলল ভারত।

মাত্র ২১.৩ ওভার স্থায়ী ম্যাচটিতে শ্রীলঙ্কার অনুকূলে ছিল শুধু টস। যে টসে জিতলে রোহিত শর্মাও ব্যাটিং নিতেন বলে জানিয়েছিলেন। তবে দুর্দান্ত বোলিংয়ের সামনে ব্যাটসম্যানরা যখন অসহায় হয়ে পড়েন, তখন আর আগে–পরে ব্যাটিংয়ে কী আসে–যায়!

শেয়ার করুন