ফেসবুকে বিতর্কিত স্ট্যাটাস, বিসিবির কাছে ক্ষমা চেয়েছেন তানজিম

ক্রীড়া প্রতিবেদক

সামাজিক যোগাযোগমাধ্যমে বিতর্কিত স্ট্যাটাস দেওয়ার ব্যাপারে ক্ষমা চেয়েছেন জাতীয় দলের পেসার তানজিম হাসান। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস আজ সংবাদমাধ্যমকে এ কথা জানান। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের মিডিয়া প্লাজায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জালাল ইউনুস বলেন, আমাদের ক্রিকেট পরিচালনা বিভাগ থেকে তানজিমের সঙ্গে আলাপ-আলোচনা হয়েছে, ওর সঙ্গে আমরা কথা বলেছি। মিডিয়া বিভাগ থেকেও যোগাযোগ করা হয়েছে।

তিনি বলেন, তাকে আমরা বিষয়টি অবগত করেছি। যেসব পোস্ট তার ফেসবুকে এসেছে… তার বক্তব্য হচ্ছে, কাউকে আঘাত করার জন্য এই পোস্ট দেওয়া নয়। সে যে পোস্ট দিয়েছে, তা নিজে থেকে দিয়েছে। কাউকে উদ্দেশ করে, কিছু টার্গেট করে এই পোস্ট দেওয়া হয়নি। এটা দেওয়ার কারণে যদি কারও আঘাত লেগে থাকে, তাহলে সে সেটার জন্য সরি (দুঃখিত)।

universel cardiac hospital

তানজিমের ফেসবুক পেজের বেশ কিছু পুরোনো স্ট্যাটাস নিয়ে কয়েক দিন ধরেই সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনা হচ্ছে। এর মধ্যে কর্মজীবী নারীদের হেয় করে দেওয়া একটি স্ট্যাটাসই বেশি সমালোচিত হচ্ছে। এ ব্যাপারে জালাল ইউনুস জানান, সে (তানজিম) মনে করে… একটা কথা এসেছে নারীর ব্যাপারে, সে বলেছে এটার দায়দায়িত্ব সে নিচ্ছে। এটা পুরোটাই সে ডিনাই (অস্বীকার) করেছে। সে বলেছে, তার মা একজন নারী। সুতরাং সে কোনো দিনই নারীবিদ্বেষী হতে পারে না। এটাই হচ্ছে তার বক্তব্য। আমরা তাকে বলেছি, ভবিষ্যতে সতর্ক থাকার জন্য। ভবিষ্যতে যদি কোনো পোস্ট দিয়ে থাকে, সেটা ক্রিকেট বোর্ড থেকে পর্যবেক্ষণ করা হবে।

তানজিম ভুল করেছেন, সত্যিকার অর্থে এ উপলব্ধি তার হয়েছে কি না, এমন প্রশ্নের উত্তরে জালাল ইউনুস বলেছেন, ভুল করেছে। সেটার জন্য সে বলেছে, আমি দুঃখিত। যে পোস্টগুলো দিয়েছে, আমরা তার সঙ্গে কথা বলেছি। যেন ভবিষ্যতে এ ধরনের কোনো পোস্ট না দেওয়া হয়। এ ধরনের পোস্ট দেওয়া থেকে বিরত থাকবে। সে একটা বড় কথা বলেছে, সে নারীবিদ্বেষী নয়। তার কথা, আমার মা-ই তো একজন নারী। আমি কীভাবে নারীবিদ্বেষী হতে পারি।

শেয়ার করুন