শীর্ষ সন্ত্রাসী মামুনের ওপর হামলা, মোটরসাইকেল আরোহী গুলিবিদ্ধ

নিজস্ব প্রতিবেদক

বন্দুকযুদ্ধ
প্রতীকী ছবি

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় গেল রাতে প্রাইভেটকার আরোহী এক শীর্ষ সন্ত্রাসীকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালিয়েছে সন্ত্রাসীরা। পরে তারিক সাঈদ মামুন (৫৪) নামের ওই শীর্ষ সন্ত্রাসীকে কুপিয়ে গুরুতর আহত করেছে তারা। এ সময় ওই এলাকা দিয়ে যাওয়া এক মোটরসাইকেল আরোহী গুলিবিদ্ধ হয়েছেন। আহত হয়েছেন আরও এক পথচারী।

সন্ত্রাসী মামুন চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলা এবং সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদের ভাই সাঈদ আহমেদ টিপু হত্যা মামলার আসামি। গতকাল সোমবার রাত ১০টার দিকে তেজগাঁও শিল্পাঞ্চলের সিটি পেট্রলপাম্প ও বিজি প্রেসের মাঝামাঝি এলাকার মূল সড়কে এ ঘটনা ঘটে। আহত অপর দুজন হলেন আরিফুল হক (৩০) ও ভুবন চন্দ্র শীল (৫৫)। মোটরসাইকেল আরোহী ভুবন চন্দ্র শীলের পিঠে গুলি লেগেছে। তাকে রাতেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

universel cardiac hospital

পুলিশ জানায়, হামলাকারীরা চারটি মোটরসাইকেলে এসে মামুনকে বহনকারী প্রাইভেট কার লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে এক মোটরসাইকেল আরোহী ও একজন পথচারী আহত হন। মামুন প্রাইভেট কার থেকে বের হয়ে পালানোর চেষ্টার সময় তাকে কুপিয়ে আহত করা হয়।

পুলিশের তেজগাঁও অঞ্চলের এক কর্মকর্তা বলেন, শীর্ষ সন্ত্রাসী সানজিদুল ইসলাম ইমন ও তারিক সাঈদ মামুন একসময় ধানমন্ডি, মোহাম্মদপুর ও তেজগাঁও এলাকার আতঙ্ক ছিলেন। তাদের গড়ে তোলা বাহিনীর নাম ছিল ‘ইমন–মামুন’ বাহিনী। তারা দুজনই চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার আসামি। ইমন কারাগারে থাকলেও সম্প্রতি মামুন জামিনে বের হন। কারাগারে থাকা অবস্থাতেই দুজনের বিরোধ দেখা দেয়। ওই বিরোধের জেরে এই হামলার ঘটনা ঘটেছে বলে ধারণা মামুনের।

শেয়ার করুন