রাশিয়ার তিনটি ব্রিগেডকে গুঁড়িয়ে দেওয়ার দাবি ইউক্রেনের

মত ও পথ ডেস্ক

সম্মুখযুদ্ধে রাশিয়ার তিনটি ব্রিগেডকে গুঁড়িয়ে দেওয়া হয়েছে বলে দাবি করেছেন ইউক্রেনের পদাতিক বাহিনীর কমান্ডার জেনারেল ওলেকসান্দর সিরস্কি। ইউক্রেনের দোনেৎস্ক অঞ্চলের সম্মুখযুদ্ধে এ সাফল্য অর্জিত হয়েছে বলে দাবি করেছেন তিনি। সোমবার বার্তা আদানপ্রদানের অ্যাপ টেলিগ্রাম চ্যানেলে এক বিবৃতিতে তিনি এই দাবি করেন। খবর আল জাজিরার।

জেনারেল ওলেকসান্দর সিরস্কি বলেন, ইউক্রেনের পূর্বাঞ্চলীয় ক্লিশচিভকা ও আন্দ্রিভকা শহরটি রুশ সেনাদের কাছ থেকে পুনর্দখল করেছে ইউক্রেনের সেনারা। দুটি শহরই রুশ সেনাদের হামলায় বিধ্বস্ত ইউক্রেনের শহর বাখমুতের নিকটবর্তী হওয়ায় খুবই গুরুত্বপূর্ণ। এটিকে তিনি গুরুত্বপূর্ণ সাফল্য বলে দাবি করেছেন।

universel cardiac hospital

বিবৃতিতে জেনারেল সিরস্কি বলেছেন, বাখমুত অংশের যুদ্ধে শত্রুপক্ষের সবচেয়ে সেরা কয়েকটি ইউনিটকে ধ্বংস করে দেওয়া হয়েছে। তারা যুদ্ধ করার ক্ষমতা একেবারেই হারিয়ে ফেলেছে। রাশিয়ার ইউনিটগুলো হলো, ৭২ মোটর রাইফেল ব্রিগেড এবং ৩১ ও ৮৩ এয়ার অ্যাসাল্ট ব্রিগেড।

রুশ বাহিনীর কাছ থেকে ক্লিশচিভকা ও আন্দ্রিভকা শহর পুনর্দখল করায় ইউক্রেনের সেনাদের প্রশংসা করেছেন সিরস্কি। তিনি বলেছেন, যুদ্ধে ইউক্রেনের সেনারা টানা সাফল্য অর্জন করছে। রাশিয়ান সেনারা সেসব হারানো এলাকা দখল করতে বিভিন্নভাবে চেষ্টা করে যাচ্ছে। তাদের বিরুদ্ধেও ইউক্রেনের যোদ্ধারা সফল হয়েছে।

শেয়ার করুন