আপনারা চান না মানুষের চোখমুখ খুলে যাক: মোকতাদির চৌধুরী এমপি

নিজস্ব প্রতিবেদক

বিজ্ঞান বিরোধী ধর্মান্ধ গোষ্ঠীকে উদ্দেশ্য করে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, আমাদের দৈনন্দিন জীবনে প্রতিটি স্তরের সঙ্গে বিজ্ঞান জড়িত। বিজ্ঞান ছাড়া আপনি অচল, তাহলে আপনারা বিজ্ঞান শিক্ষার বিরুদ্ধে কেন? কারণ আপনারা চান না মানুষের চোখমুখ খুলে যাক।

রোববার সকালে জেলা শহরের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে ব্রাহ্মণবাড়িয়ায় মানবধিকার ও উন্নয়ন সংস্থা এআরডি’র আয়োজনে দিনব্যাপী জেলা আন্তঃস্কুল বিজ্ঞান মেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

মোকতাদির চৌধুরী এমপি বলেন, বিজ্ঞান ছাড়া কোনো দেশ ও জাতির অগ্রগতি সম্ভব নয়। স্মার্ট বাংলাদেশ গড়তে বিজ্ঞান শিক্ষাকে বিকশিত করতে তিনি শিক্ষক অভিভাবক ও শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

তিনি বলেন, বিজ্ঞানের বিরোধিতা করে একটি মহল দেশকে পিছিয়ে রাখতে চায়, যারা বিজ্ঞানের শত্রু, তারা দেশ ও জাতির উন্নয়নের শত্রু। বর্তমান সরকার উন্নয়নের সরকার, এই সরকার বিজ্ঞান শিক্ষার উন্নয়নে নানামুখী পদক্ষেপ বাস্তবায়ন করছে।

আধুনিক স্মার্ট ব্রাহ্মণবাড়িয়ার জন্য বিজ্ঞান মনস্ক প্রজন্ম গড়তে তিনি সবার প্রতি আহবান জানান।

এ আরডির প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা মো. সিদ্দিকুর রহমান রেজভীর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. জিয়াউল হক মীর, সিভিল সার্জন ডা. একরামউল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার মো. বিল্লাল হোসেন, সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট লোকমান হোসেন, ইউনিভার্সেল মেডিকেল কলেজের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ চক্রবর্তী, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জীবন ভট্টাচার্য্য প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এ আরডির সমন্বয়কারী জান্নাতুল ফেরদৌস।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

দিনব্যাপী মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩০টি স্টল বসে।

শেয়ার করুন