অজিদের বিশাল ব্যবধানে হারিয়ে সিরিজ জয় ভারতের

মত ও পথ ডেস্ক

উইকেট উদযাপন ভারতের। ছবি : এএফপি

মোহলিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমবার জয়ের রেকর্ড গড়েছিল ভারত। ইন্দোরে দ্বিতীয় ম্যাচে অজিদের বৃষ্টি আইনে ৯৯ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে মেন ইন ব্লুজরা। এক ম্যাচ হাতে রেখে নিশ্চিত করেছে সিরিজ।

রোববার ইন্দোরের অনুষ্ঠিত ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ভারত ৫ উইকেটে ৩৯৯ রানের বিশাল সংগ্রহ পায়। সেঞ্চুরি তুলে নেন স্বাগতিকদের দুই ব্যাটার শুভমান গিল ও শ্রেয়াস আয়ার।

universel cardiac hospital

দলকে ২০০ রানের জুটি এনে দেওয়ার পথে আয়ার খেলেন ৯০ বলে ১০৫ রানের ইনিংস। লম্বা সময় ইনজুরিতে দলের বাইরে থাকা মিডল অর্ডার এই ব্যাটার তিনে নেমে ১১টি চার ও তিনটি ছক্কায় ওই রান করেন।

ওপেনার গিল ৯৭ বলে ১০৪ রান করে আউট হন। তার ব্যাট থেকে ছয়টি চার ও চারটি ওভার বাউন্ডারি আসে। এছাড়া কেএল রাহুল ৩৮ বলে ৫২ রান করেন। ছয়ে ব্যাট করতে নামা সূর্যকুমার যাদব ৩৭ বল খেলে ছয়টি করে চার ও ছক্কায় ৭২ রানের বিধ্বংসী ইনিংস খেলেন।

জবাব দিতে নেমে ৯ রানে ২ উইকেট হারায় অস্ট্রেলিয়া। এরপর ডেভিড ওয়ার্নার ও মার্নাস লাবুশানে জুটি গড়ার চেষ্টা করতেই বৃষ্টি নামে। ওই বৃষ্টির পর লক্ষ্য কমে অস্ট্রেলিযার। কিন্তু ১০০ রানে চতুর্থ উইকেট হারিয়ে পরাজয়ের পথে পা বাড়ায় অস্ট্রেলিয়া। শেষ পর্যন্ত অলআউট হয় ২১৭ রানে।

অস্ট্রেলিয়ার হয়ে ডেভিড ওয়ার্নার ৫৩ ও শেন অ্যাবট ৩৬ বলে ৫৪ রানের ইনিংস খেলেছেন। ভারতের হয়ে দুই স্পিনার রবিশচন্দন অশ্বিন ও রবিন্দ্র জাদেজা তিনটি করে উইকেট নিয়েছেন। দুই উইকেট নিয়েছেন পেসার প্রসিদ্ধ কৃষ্ণা।

শেয়ার করুন