নিষেধাজ্ঞা দেয় যুক্তরাষ্ট্র, ভয় দেখান মির্জা ফখরুল: কাদের

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের ভিসানীতি প্রয়োগ নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ভয় দেখাচ্ছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, নিষেধাজ্ঞা দেয় যুক্তরাষ্ট্র আর ভয় দেখান মির্জা ফখরুল। আশ্চর্য, নিষেধাজ্ঞার ভয় আমাদের দেখান ফখরুল! আমেরিকা কি ভয় দেখানোর এজেন্সি দিয়েছে ফখরুলকে? আজ মঙ্গলবার বিকেলে কেরানীগঞ্জের জিনজিরা পুরাতন বাসরোড এলাকায় আয়োজিত ‘শান্তি ও উন্নয়ন সমাবেশে’ প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

ওবায়দুল কাদের আরও বলেন, আমরা রক্ত দিয়ে, জীবন দিয়ে দেশ স্বাধীন করেছি। একাত্তরেও আমাদের নিষেধাজ্ঞা দিয়ে থামানো যায়নি। এবারও যাবে না। আমরা নিষেধাজ্ঞার পরোয়া করি না। আমরা পরোয়া করি সংবিধানকে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুলকে উদ্দেশ্ করে ওায়দুল কাদের বলেন, কিছুদিন ধরে লক্ষ করে আসছি, বক্তৃতা করতে দাঁড়ালেই মির্জা ফখরুলের চোখে কেবল কান্না। কান্নায় কান্নায় বুক ভেসে যায়৷ কত মানুষকে কাঁদিয়েছেন আপনারা, সন্তানহারা মা, স্বামীহারা বধূ, ভাইহারা বোনের কান্না; আর এখন নিজেরা কাঁদেন৷

universel cardiac hospital

তিনি বলেন, ফখরুল সাহেব, কানতে কানতে কান্নার দরিয়া হবে, তবু আপনাদের ক্ষমা নেই। বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা, আরও অনেক মানুষ খুন করেছেন। আবার খুনিদের ক্ষমা করেছেন, তাই আপনাদের ক্ষমা নেই। দেশের মানুষ বিএনপিকে ক্ষমা করবে না। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সেতুমন্ত্রী কাদের বলেন, আওয়ামী লীগকে পতনের জন্য বিএনপি ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে। অথচ খালেদা জিয়াকে মুক্তির জন্য তারা ৪৮ মিনিটও আন্দোলন চালাতে পারেনি।

শেয়ার করুন