প্রধানমন্ত্রী ফিরবেন ৪ অক্টোবর, বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত অভিবাদন জানাবে আ. লীগ

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ৪ অক্টোবর দেশে ফিরবেন। ওই দিন ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত তাঁকে সংবর্ধনা দেবে আওয়ামী লীগ। নেতাকর্মীরা সড়কের দুই পাশে দাঁড়িয়ে স্লোগান দিয়ে, ফুল ছিটিয়ে এবং হাত নাড়িয়ে অভিবাদন জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। আওয়ামী লীগের একাধিক সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

জাতিসংঘের ৭৮তম অধিবেশনে যোগ দিতে গত ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ছাড়েন। শনিবার তিনি যুক্তরাষ্ট্র থেকে যুক্তরাজ্যে গেছেন। ৪ অক্টোবর দুপুরে তাঁর ঢাকায় ফেরার কথা রয়েছে। ওই দিন তাঁকে দলীয় নেতাকর্মীরা অভিবাদন জানালেও আনুষ্ঠানিক কোনো সমাবেশ হবে না।

universel cardiac hospital

আওয়ামী লীগের একাধিক কেন্দ্রীয় নেতা জানান, সরকারের অর্জন, জাতিসংঘসহ বৈশ্বিক ফোরামে বাংলাদেশের পক্ষে বলিষ্ঠ ভূমিকা রাখায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিবাদন জানানোর সিদ্ধান্ত হয়েছে। তবে কর্মসূচি কীভাবে পালন হবে, এর বিস্তারিত চূড়ান্ত আজ রোববার আওয়ামী লীগের যৌথ সভায় সিদ্ধান্ত নেওয়া হবে।

আওয়ামী লীগের ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, বাংলাদেশকে বিশ্ব মঞ্চে তুলে ধরা এবং দেশের স্বার্থে তাঁর যে বলিষ্ঠ অবস্থান—এর পক্ষে বাংলাদেশের মানুষের জোরালো সমর্থন রয়েছে। এটা দেখাতেই প্রধানমন্ত্রীকে অভিবাদন জানানো হবে।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রোববার বিকেলে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সঙ্গে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, ঢাকার আশপাশের জেলা ও মহানগরের এবং সহযোগী সংগঠনগুলোর সভাপতি-সাধারণ সম্পাদকদের যৌথ সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এই সভায় প্রধানমন্ত্রীর সংবর্ধনা অনুষ্ঠান সফল করা নিয়ে আলোচনার পাশাপাশি অক্টোবরজুড়ে রাজপথে দলীয় কর্মসূচিও চূড়ান্ত করা হতে পারে বলে জানা গেছে।

দলীয় সূত্র জানায়, অক্টোবর মাসে বিএনপি ঢাকায় যত কর্মসূচি নেবে, এর পাল্টা কর্মসূচি নিয়ে রাজপথে থাকবে আওয়ামী লীগ। প্রয়োজন হলে ঘোষিত কর্মসূচির বাইরে তাৎক্ষণিকভাবেও কর্মসূচি ঘোষণা করা হতে পারে। ঢাকা ও এর আশপাশের দায়িত্বশীল নেতাদের সেভাবে প্রস্তুতি নিতে যৌথ সভায় নির্দেশনা দেওয়া হবে।

শেয়ার করুন