ঢাকায় বৃষ্টিতে যানজট, চলাচলে চরম ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক

ঢাকায় আজ বৃহস্পতিবার সারাদিন থেমে থেমে বৃষ্টি হয়েছে। বিকেলে বৃষ্টির মাত্রা বেড়ে গেলে প্রধান প্রধান সড়কগুলোয় তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েছেন অফিস থেকে বাসার উদ্দেশে বের হওয়া লোকজন। অনেকে আধা ঘণ্টার পথ দুই ঘণ্টায়ও যেতে পারেননি।

সন্ধ্যার পর থেকেই রাজধানীর ফার্মগেট, বিজয় সরণি, বনানী, মহাখালী, কারওয়ান বাজার, বাংলামোটর, শাহবাগ, ধানমন্ডিসহ বিভিন্ন এলাকায় তীব্র যানজট দেখা দেয়। বৃষ্টির কারণে ট্রাফিক আইন না মেনে যে যাঁর মতো গাড়ি চালানোয় এই যানজট হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের যুগ্ম কমিশনার আবু রায়হান মুহাম্মদ সালেহ। তিনি বলেছেন, রাজধানীর বিভিন্ন সড়কে বৃষ্টির পানি জমে গেছে। সে কারণে গাড়ি চলাচলের গতিও ধীর হয়ে গেছে।

universel cardiac hospital

যানজটের ভোগান্তি পোহাতে হচ্ছে পুরো ঢাকা শহরেই। কারওয়ান বাজারের একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা গোলাম রাব্বানি মিরপুরের টোলারবাগের বাসায় যাওয়ার জন্য রাত পৌনে আটটার দিকে বের হন। তিনি বলেন, বের হয়ে দেখি যানজটে গাড়িগুলো ঠায় দাঁড়িয়ে আছে। সিএনজি অটোরিকশা পাচ্ছিলাম না। উবারেও অস্বাভাবিক ভাড়া দেখাচ্ছিল। কারওয়ান বাজার থেকে হেঁটে মানিক মিয়া অ্যাভিনিউয়ে এসে রিকশা নিই। এই পুরো সময়ে রাস্তায় গাড়িগুলো একটুও এগোয়নি।

গতকাল সন্ধ্যা থেকে আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকায় ৫২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। সকাল থেকেই আকাশ কালো করে বৃষ্টি নামে। বিভিন্ন সড়কে পানি জমে। সেই সঙ্গে বিকেলের দিকে দমকা হাওয়া বয়ে যায়। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামীকাল শুক্রবারও একইভাবে বৃষ্টি ঝরতে পারে। শনিবার থেকে বৃষ্টির মাত্রা কমে আসবে।

শেয়ার করুন