শেওড়াপাড়ায় গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ

মত ও পথ ডেস্ক

সংগৃহীত ছবি

বকেয়া বেতনের দাবিতে রাজধানীর মিরপুরের শেওড়াপাড়া এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে জে কে ফ্যাশন গার্মেন্টসের শত শত শ্রমিক। এতে মিরপুর থেকে ফার্মগেটগামী যান চলাচল বন্ধ রয়েছে। ফলে অফিসগামী লোকজনদের ভোগান্তিতে পড়তে হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।

বৃহস্পতিবার সকাল ৮টার পর থেকে শ্রমিকরা সড়ক অবরোধ করেন।

universel cardiac hospital

বিক্ষোভের সময় শ্রমিকরা বেশ কয়েকটা দাবি তুলে ধরেন। দাবিগুলো হলো-কারখানা বন্ধ ঘোষণার দিন থেকে শ্রমিকদের সাড়ে ৩ মাসের বেতন পরিশোধ করা, যতদিন বেতন পরিশোধ করা না হবে ততদিন কারখানা খোলা রেখে হাজিরা প্রদান করা, সেপ্টেম্বর মাসের বেতন ১০ অক্টোবর পরিশোধ করা, চাকরিতে যোগদানের দিন থেকে প্রত্যেক শ্রমিক-কর্মচারিকে প্রতি বছরের জন্য ৩০ দিনের বেতন দেওয়া, ২০২২ সালের কয়েকজন শ্রমিকের ছুটির বকেয়া টাকা পরিশোধ করা।

শ্রমিকদের অবরোধের বিষয়ে মিরপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) কামরুল ইসলাম বলেন, গার্মেন্টস শ্রমিকরা আজও শেওড়াপাড়ায় রাস্তা অবরোধ করেছে। তাদের অবরোধের কারণে শেওড়াপাড়া ও কাজিপাড়া এলাকায় যান চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। যান চলাচল বন্ধের প্রভাব আগারগাঁও থেকে মিরপুর-১০ পর্যন্ত পড়েছে। ঘটনাস্থলে পুলিশ কাজ করছে।

শেয়ার করুন