ঢাকার আকাশে মেঘ-রোদের লুকোচুরি

মত ও পথ ডেস্ক

মেঘ-রোদের লুকোচুরি। সংগৃহীত ছবি

গত দুইদিন ধরে দেশের বিভিন্ন অঞ্চলের মতো ঢাকার আকাশেও ছিল মেঘ-বৃষ্টির দাপট। দীর্ঘ সময় ধরে বৃষ্টি ঝরেছে, বাকি সময় মেঘে মেঘে মুখ ভার করে ছিল আকাশ।

শনিবার (৭ অক্টোবর) সকাল থেকে ঢাকার আকাশ মেঘলা থাকলেও বেলা বাড়ার সঙ্গে ধীরে ধীরে মেঘ সরে দেখা মেলে সূর্যের। তবে মাঝেমধ্যে মেঘের আড়ালে মুখ লুকাচ্ছে সূর্য। আজ থেকে ঢাকায় বৃষ্টি কমে আসবে বলে আগেই পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া দপ্তর।

universel cardiac hospital

শনিবার সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টায় ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। ঢাকায় দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলেও পূর্বাভাসে জানানো হয়েছে।

শুক্রবার সকাল ৭টা থেকে শনিবার সকাল ৭টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ঢাকায় ১২৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ। শনিবার সকালে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

লঘুচাপ এবং সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে গত কয়েকদিন ধরে সারা দেশে বৃষ্টি হচ্ছে। কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বৃষ্টি হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় কিশোরগঞ্জের নিকলিতে চলতি বর্ষা মৌসুমের সর্বোচ্চ ৪৭৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শেয়ার করুন