নির্বাচনে কে আসবে কে আসবে না, তা নিয়ে আশঙ্কার বিষয়ে জানতে চেয়েছে মার্কিন প্রতিনিধিদল: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

আইনমন্ত্রী আনিসুল হক
আইনমন্ত্রী আনিসুল হক। ফাইল ছবি

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে কে আসবে কে আসবে না, তা নিয়ে আশঙ্কা আছে কি না, তা আইনমন্ত্রী আনিসুল হকের কাছে জানতে চেয়েছে ঢাকা সফররত যুক্তরাষ্ট্রের প্রাক্-নির্বাচনী প্রতিনিধিদল। জবাবে আইনমন্ত্রী বলেছেন, বর্তমান সরকার চায়, সব দল নির্বাচনে আসুক। কিন্তু কে নির্বাচনে আসবে কে আসবে না, সেটি সেই দলের সিদ্ধান্ত।

যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদলটি আজ বুধবার দুপুরের পরে সচিবালয়ে আইনমন্ত্রী আনিসুল হকের সঙ্গে বৈঠক করে। পরে আইনমন্ত্রী সাংবাদিকদের কাছে বৈঠকের বিষয়বস্তু তুলে ধরেন এবং এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন।

বৈঠক শেষে আইনমন্ত্রী সাংবাদিকদের বলেন, ওনারা (মার্কিন প্রতিনিধিদল) জিজ্ঞেস করেছেন, এ রকম আশঙ্কা করা হচ্ছে কি না, নির্বাচনে কে আসবে কে আসবে না। আমি বলেছি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার চায়, সব দল নির্বাচনে আসুক। কিন্তু কে নির্বাচনে আসবে কে আসবে না, সেটি সেই দলের সিদ্ধান্ত।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, তাঁর সঙ্গে বৈঠকে তত্ত্বাবধায়ক সরকার নিয়ে কোনো কথা হয়নি। সংলাপ নিয়েও তারা (প্রতিনিধিদল) জিজ্ঞাসা করেনি।

আইনমন্ত্রী বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের পরিবর্তে সাইবার নিরাপত্তা আইন করা নিয়ে তাঁর সঙ্গে কথা হয়েছে। অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচনের বিষয়ে আলাপ-আলোচনা হয়েছে। প্রতিনিধিদলকে বলা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন করার ব্যাপারে জনগণের কাছে অঙ্গীকারবদ্ধ এবং নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ হবে। এ বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার নিয়োগের আইন করাসহ বিভিন্ন পদক্ষেপও তুলে ধরা হয়েছে।

শেয়ার করুন