মুক্তিযোদ্ধাদের মধ্যে ঐক্যের কোনো বিকল্প নেই: মোকতাদির চৌধুরী এমপি

নিজস্ব প্রতিবেদক

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, একটি শক্তি মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শ নস্যাৎ করবার জন্য উঠে-পড়ে লেগেছে। কিন্তু মুক্তিযোদ্ধা হিসাবে আমরা মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তিযোদ্ধাদের আকাঙ্ক্ষা নস্যাৎ হউক এটা কোনোভাবেই হতে দিতে পারি না। তারজন্য মুক্তিযোদ্ধাদের মধ্যে ঐক্যের কোনো বিকল্প নেই। একইসঙ্গে মুক্তিযোদ্ধাদের সাথে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির ঐক্যও জরুরি। বাঙালির সাহসী সন্তান মুক্তিযোদ্ধারা ঐক্যবদ্ধ থাকলেই আল মামুন সরকারসহ প্রয়াত মুক্তিযোদ্ধাদের প্রতি প্রকৃত শ্রদ্ধা জানানো হবে।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) বিকালে সুর সম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনে তাঁর উদ্যোগে ও সর্বস্তরের মুক্তিযোদ্ধাদের সমন্বয়ে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকারের শোকসভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন।

universel cardiac hospital

মোকতাদির চৌধুরী বলেন, সামনে নির্বাচন। এইসময়ে মুক্তিযোদ্ধাদের ভাবতে হবে নিজের সন্তান, পরবর্তী প্রজন্ম এবং ভবিষ্যৎ বাংলাদেশ কার হাতে রেখে যাবো। বীর মুক্তিযোদ্ধারা জীবনের সবচেয়ে বড়ো কাজটি করেছেন দেশ মাতৃকাকে মুক্ত করার জন্য সুমহান দায়িত্ব হিসাবে লড়াই করে। আমি যতোদিন জীবিত আছি ততোদিন মুক্তিযোদ্ধাদের বিভক্ত হতে দেবোনা।

তিনি আরও বলেন, ‘যারা মুক্তিযুদ্ধে শহীদ হয়েছেন, যেসব মা বোনেরা সম্মান হারিয়েছেন তাদের প্রতি শ্রদ্ধার্থে নিজেদের ঐক্যকে বজায় রাখতে হবে। নৌকা মার্কায় ভোট দিয়ে স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে সরকার পরিচালনার ক্ষেত্রে সহযোগিতা অব্যাহত রাখতে হবে।’

আবৃত্তিশিল্পী ও সাংবাদিক মো.মনির হোসেন এর সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মো.হেলাল উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহিদ খান লাভলু, বীর মুক্তিযোদ্ধা ওয়াসেল সিদ্দিকী, বীর মুক্তিযোদ্ধা এড.আখতার হোসেন সাঈদ, বীর মুক্তিযোদ্ধা হারুনুর রশীদ দুলাল।

শোকসভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সহসভাপতি হাজি মো.হেলাল উদ্দিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরী মন্টু, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম ভূঞা।

শোকসভার শুরুতেই বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, দেশবরেণ্য কবি আসাদ চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা নাজমুল হক নাজু, শহর আওয়ামী লীগ নেতা মহিবুল বারী চৌধুরী টুটুর স্ত্রী সালমা বেগমের প্রয়াণে একমিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন মাও.আবদুল্লাহ।

শেয়ার করুন