ফিলিস্তিনে ‘গণহত্যা’ বন্ধে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

নিজস্ব প্রতিবেদক

ফিলিস্তিনে ইসরায়েলের বর্বর হামলার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ। একইসঙ্গে এই সংকটপূর্ণ সময়ে গোটা মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হয়ে প্যালেস্টাইনে গণহত্যা বন্ধের আহ্বান জানানো হয়েছে।

আজ বুধবার সৌদি আরবের জেদ্দায় ফিলিস্তিন সংকট নিয়ে অর্গাইনাইজেশন ফর ইসলামিক কান্ট্রিস (ওআইসি)-এর পররাষ্ট্রমন্ত্রীদের বিশেষ বৈঠকে এ আহ্বান জানান পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন।

universel cardiac hospital

অবিলম্বে অস্ত্রবিরতির আহ্বান জানিয়ে বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী বলেন, গাজায় ইসরায়েলের হামলায় তিন হাজার লোকের মৃত্যু হয়েছে এবং এদের এক-তৃতীয়াংশই শিশু।

তিনি বলেন, গাজায় মানবিক সহায়তা সর্বনিম্ন পর্যায়ে রয়েছে। কারণ, সেখানে সহায়তা দিতে দিচ্ছে না ইসরায়েল।

মানবিক সহায়তা দেওয়ার জন্য জাতিসংঘের নিরাপত্তা পরিষদে একটি রেজুলেশন এনেছিল রাশিয়া। কিন্তু সেটি গৃহীত না হওয়াকে দুঃখজনক হিসেবে বিবেচনা করে বাংলাদেশ। এছাড়া গাজায় একটি হাসপাতালে বর্বর হামলার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ।

উল্লেখ্য, ৭ অক্টোবরে শুরু হওয়া ইসরায়েল-ফিলিস্তিন সংঘাতের আজ ১২তম দিন। এই সংঘাতে অন্তত তিন হাজার ফিলিস্তিনি নিহত হয়েছেন। এরমধ্যে অন্তত ৯৪০ শিশু এবং ১ হাজার ৩২ নারী। গৃহহীন হয়েছে অন্তত চার লাখ ফিলিস্তিনি। অপরদিকে হামাসের হামলায় অন্তত এক হাজার ৪০০ জন ইসরায়েলি নিহত হয়েছেন।

শেয়ার করুন